স্পিড মানি না দিলে চট্টগ্রাম বন্দরে সেবা মিলেনা-দুদকের গণশুনানি

0

সিটি নিউজ ডেস্ক :   চট্টগ্রাম বন্দরের কোন টেবিলে স্পিড মানি না দিলে সেবা মিলেনা বলে অভিযোগ করেন সিএনএফ ব্যবসায়ীরা।এছাড়া সেবা গ্রহীতারা দুদকের শুনানিতে চট্টগ্রাম বন্দরের হাইস্টার অপারেটর, ক্রেন অপারেটর, হেলমেট অপারেটর এবং চেকার এর ঘুষ নেওয়াসহ নানা অনিয়ম তুলে ধরেণ।

মঙ্গলবার (১২ নভেম্বর) সকাল ১০ টায় চট্টগ্রাম বন্দর ব্যবহারকারীদের হয়রানি বন্ধ ও সেবা গ্রহীতাদের সর্বোচ্চ সেবা পাওয়ার লক্ষে বন্দর শহীদ মুন্সী ফজলুর রহমান অডিটরিয়ামে দুদকের গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। দুর্নীতি দমন কমিশন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি চট্টগ্রাম এ গণশুনানির আয়োজন করেন। দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। অতিরিক্ত বিভাগীয় কমিশনার উন্নয়ন মো. নুরুল আলম নিজামী এর সভাপতিত্বে অনুষ্ঠানে চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজসহ চট্টগ্রাম মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ সিরাজুল ইসলাম কুমু উপস্থিত ছিলেন।

দুদক কমিশনার বলেন, ২০০৪ সালে দুদক প্রতিষ্ঠিত হওয়ার পর গণশুনানির মাধ্যমে সাধারণ মানুষের হাতের নাগালে সেবা পৌঁছে দেওয়ার লক্ষে কাজ করে যাচ্ছে। দুর্নীতি দমন নয়, দুর্নীতি প্রতিরোধ করতে হবে। যারা দুর্নীতি করে তারা দেশ ও জাতির শত্রু, তাকে সবাই ঘৃনা করে। তিনি বলেন, বন্দর সেবা প্রদানকারী সংস্থা। দেশের আপামর জনতা সততা ও স্ব”ছতার সাথে সেবা পাওয়ার আশা করে। তিনি আরো বলেন, দুদকের কাজ কারো হয়রানি করা নয়। কাউকে ছোট করার উদ্দেশ্যেও দুদক গণশুনানি করে না। তবে মাঠ পর্যায়ের অফিস গুলো কেমন চলছে তা সরেজমিনে দেখার জন্য দুদক এধরণের গণশুনানি করে থাকে।

বন্দর চেয়ারম্যান বলেন, গণতান্ত্রিক সরকার চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বৃদ্ধির জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। এতে বন্দরের সক্ষমতা বাড়ছে। পণ্য উঠা নামায় খরচ কমছে। বন্দরের নিরাপত্তা ও কন্টেনার হ্যান্ডলিং কার্যক্রম পূর্বের তুলনায় অনেক গুণ বৃদ্ধি পাচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.