দলে দূষিত রক্ত ফেলে দিয়ে বিশুদ্ধ রক্তের সঞ্চালন করতে হবেুঃ কাদের

0

সিটি নিউজঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগে দূষিত রক্তের প্রয়োজন নেই। দূষিত রক্ত ফেলে দিয়ে বিশুদ্ধ রক্তের সঞ্চালন করতে হবে। তিনি হুশিসারী দিয়ে বলেন, যারা অন্তঃকলহ করবে, অপকর্ম করবে, দুর্নীতি করবে- তাদের এ দলে স্থান হবে না।

আজ বুধবার (১৩ নভেম্বর) দুপুরে নগরের কে বি কনভেনশন সেন্টারে আয়োজিত প্রয়াত আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৭ম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় তিনি এসব কথা বলেন। সভাপতিত্ব করেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন।

ওবায়দুল কাদের আরো বলেন, ‘দূষিত রক্ত ফেলে দিয়ে বিশুদ্ধ রক্তের সঞ্চালন করতে হবে। গুটিকয়েক খারাপ লোকের জন্য গোটা আওয়ামী লীগ বদনামের ভাগিদার হবে না। চট্টগ্রামসহ সারাদেশে বিভিন্ন উন্নয়ন হচ্ছে। ১০টা উন্নয়ন ম্লান হয়ে যাবে যদি একটা খারাপ আচরণ হয়। আমরা পরিবর্তন চাই, কিন্তু সেই পরিবর্তন চাই না যে পরিবর্তন আওয়ামী লীগকে আদর্শের শিকড় থেকে বিচ্ছিন্ন করে দেয়। শিকড়ের সঙ্গে আদর্শ বিস্তৃত। সরকারের ভিশন ২০২১ এবং ২০৪১ বাস্তবায়নে যারা কাজ করবে তাদের চরিত্র হারালে চলবে না। ট্র্যাডিশনের সঙ্গে টেকনোলজির সমন্বয়ে গুণগত পরবির্তন আনতে হবে।’

স্মরণ সভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, রাজনীতিকে যারা অর্থ দিয়ে গিলতে চান তারা বাবু ভাইয়ের কাছে রাজনীতি শিখুন। অর্থ-বিত্তের মধ্যে থেকে তিনি কিভাবে সাধারণ জীবনযাপন করেছেন তা তাঁর কাছে শেখা যায়। তিনি বলেন, ৭৫’র ১৫ আগস্টের পর আওয়ামী লীগের দুঃসময়ে যখন দল বিপর্যস্ত তখন আখতারুজ্জামান বাবু দলের হাল ধরেছিলেন। তৎকালীন সময়ে জননেত্রী শেখ হাসিনার পাশে দাঁড়িয়েছিলেন, সারাদেশে আওয়ামী লীগকে প্রতিষ্ঠা করতে অক্লান্ত পরিশ্রম করেছেন।

স্মরণসভায়  শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহীবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আখতারুজ্জামান একটি প্রতিষ্ঠান। ৭৫ পরবর্তী সময়ে যখন আওয়ামী লীগ আস্থা সংকটে ভুগছিল, নেতারা ক্ষমতার লোভে দল ছেড়েছিল তখন তিনি পাশে দাঁড়িয়েছিলেন। ১/১১ এর সময়ে বাবা (মহিউদ্দিন চৌধুরী) যখন গ্রেপ্তার হন, তিনি আমাকে লন্ডনে ডেকে নিয়ে বলেন; এর চেয়ে কঠিন দুঃসময় আমরা পার করেছি। কোনো সাহায্য সহযোগিতা প্রয়োজন হলে আমাকে জানাবে।

স্মরণসভায় আরও বক্তব্য দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ আওয়ামী লীগ নেতারা।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.