মানববন্ধন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবেনাঃ নোমান

0

সিটি নিউজঃ বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে আমরা ব্যর্থ হয়েছি। মানববন্ধন এবং চার দেয়ালের মধ্যে কর্মসূচী পালন বা আন্দোলন করে নেত্রীকে মুক্ত করা যাবেনা।

বিএনপি স্থায়ী কমিটির উচিত দীর্ঘ সময় বসে আলোচনার মাধ্যমে আন্দোলনের কৌশল নির্ধারণ করে কর্মসূচী ঘোষণা করা। সঠিক রণকৌশল ঠিক করে কর্মসূচী ঘোষণা করতে পারলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ত্বরাম্বিত হবে।

আজ বৃহস্পতিবার (১৪ নভেম্রব) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এবং সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার স্মরণে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

নোমান বলেন, ব্যক্তির চেয়ে দল বড়, রাজনীতি করলে নিজ দলের আদর্শ ও লক্ষকে মেনে চলে কাজ করতে হবে। শহীদ জিয়ার আদর্শকে বুকে ধারণ করে রাজনৈতিক কমিটমেন্ট নিয়ে এগিয়ে গেলে বিএনপি আন্দোলনে সফল হবে।

তিনি বলেন, সাদেক হোসেন খোকা মুক্তিযোদ্ধা ছিলেন, আবার গণতান্ত্রিক আন্দোলনেরও আপোষহীন নেতা ছিলেন। সাদেক হোসেন খোকার মধ্যে ছিল মাওলানা ভাসানী এবং শহীদ জিয়ার আদর্শ। সেই আদর্শকে তিনি সঠিকভাবে ধারণ করতে পেরেছিলেন বলেই তিনি রাজনৈতিক জীবনে সফল হয়েছেন।

নোমান আরো বলেন, জীবিত থাকা অবস্থায় সাদেক হোসেন খোকাকে দেশে আসতে বাধা দিয়ে সরকার জনগণের কাছে ছোট হয়েছে, আর সাদেক হোসেন খোকা মানুষের হ্নদয়ে স্থান করে নিয়েছে। তাঁর বিশাল জানাজা এটাই প্রমাণ।

মহানগর মুক্তিযোদ্ধাদলের সভাপতি হাজী হোসেন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সভাপতি ডাক্তার শাহাদাত হোসেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.