ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেইসবুকে কটুক্তি,অভিযুক্ত রিকন গ্রেপ্তার

চন্দনাইশে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

0

চট্টগ্রাম,সিটি নিউজ :  চন্দনাইশে ঈদে মিলাদুন্নবী ও আল্লামা তাহের শাহকে ফেইসবুকে কটুক্তির অপরাধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, অভিযুক্ত রিকন গ্রেপ্তার।
ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) ও আওলাদে রাসূল হযরত সৈয়দ মুহাম্মদ তাহের শাহ (মজিআ)’র শানে কটুক্তি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগ করা হয়েছে চন্দনাইশ থানায়।

চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ কেশব চক্রবর্তী সিটি নিউজকে জানান, চট্টগ্রাম নগরে গত বুধবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় ষোলকবহর মির্জাপুল এলাকা থেকে পাচঁলাইশ থানার এস আই সোহেল গ্রেফতার করেন অভিযুক্ত রিকনকে।পরে পাচঁলাইশ থানার অফিসার ইনচার্জ অভিযুক্ত রিকনকে চন্দনাইশ থানায় হস্তান্তর করেন।

কটুক্তিকারী বৈলতলী ইউনিয়নের জাফরাবাদের মৃত মোহাম্মদ ছৈয়দের পুত্র মুুহাম্মদ আজিজুল হক চৌধুরী রিকন (২৭) এর বিরুদ্ধে আজ ১৪ নভেম্বর বৃহস্পতিবার ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮(১)/২৯(১)/৩১(১) ধারায় চন্দনাইশ থানায় মামলা (মামলা নং ১২(১১)১৯) হয়েছে।

মামলার বাদী গাউছিয়া কমিটি চন্দনাইশ উপজেলার উপদেষ্টা মোঃ আবদুল মতিন এজাহারে উল্লেখ করেন, উক্ত আসামী ৬ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত বিভিন্ন সময়ে ফেইসবুক পোস্ট করে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.), জশনে জুলুছ, হযুর কেবলা হযরত সৈয়দ মুহাম্মদ তাহের শাহ (ম.জি.আ)’র শানে কটুক্তি করে। ধর্মপ্রাণ মানুষ তাকে বার বার এসব অপকর্ম থেকে বিরত থাকতে বললেও সে আরো অতি উৎসাহি হয়ে সাম্প্রাদায়িক উস্কানিমূলক ও ধর্মীয় অপমানজনক পোস্ট দিতে থাকে।

এতে সংক্ষুব্ধ সুন্নী জনতার পক্ষে থেকে আমি মামলা করেছি। মানহানি ও আপত্তিকর উস্কানি দিয়ে আইন শৃঙ্খলা অবনতি এবং বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কায় চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ এজাহারটিকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হিসেবে রুজু করেন এবং পুলিশ অভিযুক্ত রিকনকে গ্রেপ্তার করে কোর্টে প্রেরণ করলে চট্টগ্রামের বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রট আসামীকে জেল হাজতে প্রেরণ করেন। মামলায় বাদী পক্ষে আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন, এডভোকেট মুহাম্মদ মোজাম্মেল হক ফারুকী, এডভোকেট এম. ফয়েজ চৌধুরী, এডভোকেট দিদারে আলম।

উপস্থিত ছিলেন, গাউছিয়া কমিটির কর্মকর্তা হাজী মুহাম্মদ ফেরদৌস আলম, মামলার বাদী মুহাম্মদ আবদুল মতিন, মুহাম্মদ জাহাঙ্গীর আলম, ছাত্রনেতা জি.এম শাহাদত হোসাইন মানিক, মুহাম্মদ ফরিদুল ইসলাম, মুহাম্মদ সায়েম, মুহাম্মদ দেলোয়ার হোসেন, মুহাম্মদ নাঈম প্রমুখ। মামলার বিষয়ে গাউছিয়া কমিটি বাংলাদেশ চন্দনাইশ উপজেলার যুগ্ম-সম্পাদক হাজী মুহাম্মদ ফেরদৌস আলম বলেন, মামলার সামগ্রিক বিষয়ে গাউছিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব এডভোকেট মোছাহেব উদ্দীন বখতিয়ার সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ খোজ-খবর নিচ্ছেন এবং মামলার বিষয়ে পর্যাবেক্ষন করছেন। অপরাধীর শাস্তি নিশ্চিতে সকল পীর ভাইগণ সোচ্চার রয়েছেন। তাছাড়া আমরা আশাবাদী বিচার বিভাগ থেকে সঠিক বিচার পাবো ইন-শা-আল্লাহ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.