খাতুনগঞ্জে ডাষ্টবিন ও কর্ণফূলীতে পঁচা পেঁয়াজ

0

সিটি নিউজঃ সারাদেশে পেঁয়াজের জন্য হাহাকার। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে আকাশচুম্বী হচ্ছে এই পেঁয়াজ। উচ্চমূল্যের কারনে ক্রেতারা পেঁয়াজ কিনছেন ২/১ টা করে। সেখানে টনে টনে পঁচা পেঁয়াজ মিলল চসিকের ডাষ্টবিন ও কর্ণফুলী নদীতে। পেঁয়াজের দাম বৃদ্ধি পেলেও নগরীর খাতুনঞ্জের সিটি কর্পোরেশনের ময়লার ভাগাড় থেকে ১০ টন পচা পেঁয়াজ সরাতে হয়েছে পরিচ্ছন্ন কর্মীদের। তবে এসব পেঁয়াজ দোকানির গুদামে থেকে পচে নষ্ট হয়েছে নাকি আমদানি করা পেঁয়াজ পচা হওয়ায় ব্যবসায়ীরা ফেলে দিচ্ছে তা নিয়ে রয়েছে সংশয়।

এদিকে আজ কর্ণফূলী নদীতে ফেলা হয়েছে বস্তা বস্তা পেঁয়াজ।

খোঁজ নিয়ে জানা যায়, সিটি কর্পোরেশনের চারটি গাড়িকে প্রায় বিশ টন পচা পেঁয়াজ সরাতে হয়েছে খাতুনগঞ্জের ভাগাড় থেকে। তবে এসব পেঁয়াজ কোথা থেকে এসেছে এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

পচা পেঁয়াজ ভাগাড়ে থাকার বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা বলেন, রাতে কে বা কারা খাতুনগঞ্জের ময়লার ভাগাড়ে বস্তায় বস্তায় এসব পেঁয়াজ রেখে যায়। বিষয়টি স্থানীয় কাউন্সিলর পরিচ্ছন্ন বিভাগকে জানান। রাতেই পাঁচ টন ধারণ ক্ষমতার চারটি গাড়ি গিয়ে তা সরিয়ে নেয়।

এদিকে ব্যবসায়ীদের দাবি, এসব পেঁয়াজ মিয়ানমার থেকে আমদানি করার সময় পচে যাওয়ায় তা ফেলে দিতে হচ্ছে। যার জন্য তাদের বিশাল লোকসানের শিকারও হতে হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.