ভাঙলো এলডিপি

0

সিটি নিউজ ডেস্কঃ ভেঙ্গে গেলো কর্নেল (অব.) অলি আহমেদের লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি)। এলডিপি থেকে বেরিয়ে নতুন  একটি কমিটি ঘোষণা করা হয়েছে। এতে আবদুল করিম আব্বাসীকে সভাপতি এবং শাহাদাত হোসেন সেলিমকে মহাসচিব করা হয়েছে।

আজ সোমবার (১৮ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের মওলানা আকরম খাঁ হলে এ কমিটি ঘোষণা করা হয়।

নতুন এলডিপির কমিটি ঘোষণার সময় শাহাদাত হোসেন সেলিম বলেন, কর্নেল অলির অতি জামায়াত নির্ভরতা ও জামায়াত প্রীতির কারণে তার সঙ্গে রাজনীতি করা সম্ভব নয়। সে কারণে দূরত্ব সৃষ্টি। ফল হিসেবে নতুন এলডিপি গঠন। এ সময় এলডিপি থেকে কর্নেল অলিসহ কয়েকজনকে অব্যাহতি দেয়ার কথা জানানো হয়। বার্ধক্য জনিত কারণে তারা রাজনীতি তথা দলের মধ্যে ভূমিকা রাখতে পারছেন না বলে জানানো হয়।

এর আগে, গতকাল রবিবার রাজধানীর এক হোটেলে নতুন এলডিপি গঠনের লক্ষ্যে দলটির বিক্ষুব্ধ ও সাবেক নেতারা বৈঠক করেন। সেখানে তারা পাল্টা এলডিপি গঠনের সিদ্ধান্তে উপনীত হন।

বৈঠক সূত্র জানায়, এলডিপির প্রেসিডেন্ট অলি আহমদ গত ৯ তারিখে সম্পূর্ণ অগণতান্ত্রিকভাবে কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেছেন। তার দাম্ভিকতায় নেতারা ক্ষুব্ধ এ কারণে ক্ষুব্ধ নেতারা বৈঠক করে আব্দুল করিম আব্বাসী এবং শাহাদাত হোসেন সেলিমের নেতৃত্বে গঠনতন্ত্র মোতাবেক নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। এলডিপি থেকে অলি আহমদসহ কয়েকজনকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত হয়। বার্ধক্যজনিত কারণে তারা রাজনীতি তথা দলের মধ্যে ভূমিকা রাখতে পারছেন না বলে জানানো হয়।

এর আগে গত ৯ নভেম্বর রাতে এলডিপি নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটিতে অলি আহমদ সভাপতি ও রেদোয়ান আহমেদ মহাসচিব হিসেবে পুনর্নির্বাচিত হন। সেদিন এলডিপির পূর্ণাঙ্গ কমিটির নামও প্রকাশ করা হয়।

তবে ওই কমিটিতে সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিমকে বাদ দেয়া হয়। গত সাত মাস ধরে দলের কোনো কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত না থাকার অভিযোগে দলটির ঘোষিত এই কমিটিতে তাকে রাখা হয়নি বলে জানান কর্ণেল (অবঃ) অলি আহমদ।

দলটির নতুন কমিটি থেকে যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিমকে বাদ দেয়ার পর দলটির ভেতর সংকট তৈরি হয়। গত ২৬ জুন দলের প্রেসিডিয়াম সদস্য পদ থেকে পদত্যাগ করেন আবদুল করিম আব্বাসী।

দলের ভাঙন বিষয়ে জানতে চাইলে এলডিপি প্রধান কর্নেল (অব.) অলি আহমেদ বলেন, ‘বাংলাদেশে কয়েকশ রাজনৈতিক দল রয়েছে। তার মধ্যে আরেকটা হবে। প্রত্যেকটা মানুষের গণতান্ত্রিক অধিকার রয়েছে সংঘটিত হওয়ার।’

তিনি আরও বলেন, তবে শাহাদত হোসেন সেলিম বিএনপির প্রতি দুর্বল। তিনি আগের দলের যোগ দেবেন বলে এর আগে জানিয়েছেন। এমনকি তার নিজ এলাকায় এলডিপির কমিটিও নেই।

সেলিম এলডিপি নামেই সংঘটিতে হচ্ছেন বলে জানতে চাইলে কর্নেল (অব.) অলি বলেন, এলডিপি একটি নিবন্ধিত রাজনৈতিক দল। আর নিবন্ধনে আমিই হচ্ছি দরখাস্তকারী। অন্য কেউ এই নাম নেয়ার প্রশ্নই আসে না। এছাড়া যারা তার সঙ্গে যাচ্ছেন, তাদের অনেকেই আমার দলের সাধারণ সদস্যও না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.