ঈদে মিলাদুন্নবী নিয়ে ফেইসবুকে কটুক্তি মামলায় আসামী রিকনের জামিন না-মঞ্জুর

চন্দনাইশে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

0

সিটি নিউজ ডেস্ক : ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) ও আওলাদে রাসূল হযরত সৈয়দ মুহাম্মদ তাহের শাহ (ম জি আ)’র শানে কটূক্তি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে গ্রেফতারকৃত আসামী মুহাম্মদ আজিজুল হক চৌধুরী রিকনের জামিন আবেদন আজ সোমবার (১৭ নভেম্বর) বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট -৫ চট্টগ্রাম এর বিজ্ঞ বিচারক জিহান সানজিদা না-মঞ্জুর করেছেন।

মামলার সংবাদদাতা মুহাম্মদ আবদুল মতিনের পক্ষে মামলা শুনানী করেন বিজ্ঞ আইনজীবী এ্যাডভোকেট মুহাম্মদ আক্কাস। এসময় উপস্থিত ছিলেন, এ্যাডভোকেট মুহাম্মদ মোজাম্মেল ফারুকী, এ্যাডভোকেট এম ফয়েজ উদ্দীন চৌধুরী, এ্যাডভোকেট মুহাম্মদ দিদারে আলম, এ্যাডভোকেট মুহাম্মদ মোজাম্মেল হক, এ্যাডভোকেট রবিউল হোসেন, এ্যাডভোকেট মুহাম্মদ মহিউদ্দীন চৌধুরী, এ্যাডভোকেট মুহাম্মদ জিয়া উদ্দীন, এ্যাডভোকেট মুহাম্মদ শাহেদ, জিএম শাহাদত হোছাইন মানিক ও মুহাম্মদ ফরিদুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য যে,১৪ নভেম্বর ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮(১)/২৯(১)/৩১(১) ধারায় চন্দনাইশ থানায় মামলা (মামলা নং ১২(১১)১৯) হয়। উক্ত আসামী ৬ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত বিভিন্ন সময়ে ফেইসবুক পোস্ট করে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.), জশনে জুলুছ, হযুর কেবলা হযরত তাহের শাহ (ম.জি.আ)’র শানে কটূক্তি করে। ধর্মপ্রাণ মানুষ তাকে বার বার এসব অপকর্ম থেকে বিরত থাকতে বললেও সে আরো অতি উৎসাহি হয়ে সাম্প্রদায়িক উস্কানিমূলক ও ধর্মীয় অপমানজনক পোস্ট দিতে থাকে। তাই তার বিরুদ্ধে উপজেলা গাউছিয়া কমিটির উপদেষ্টা আবুল মতিন ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করলে এলাকায় অাইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানা পুলিশ আসামীকে গ্রেপ্তার করে চন্দনাইশ থানায় হস্থান্তর করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.