চট্টগ্রামে চালের মূল্য বৃদ্ধি রোধে বাজার মনিটরিংকরতে নির্দেশ

0

চট্টগ্রাম,সিটি নিউজ : চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান চালের মূল্যের ঊর্ধ্বগতি রোধ করতে বাজার মনিটরিং কার্যক্রম জোরদার করতে জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন।

সোমবার (১৮ নভেম্বর) নগরের সার্কিট হাউসে চট্টগ্রাম বিভাগীয় উন্নয়ন সমন্বয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।
তিনি বলেন, কেউ যেন অবৈধ সিন্ডিকেট ও মজুদদারী না করতে পারে সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে।

সভায় চট্টগ্রামের সরকারি বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন। সভায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, ওয়াসা, গণপূর্ত বিভাগ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, সড়ক ও জনপথ বিভাগ চট্টগ্রাম ও কুমিল্লা জোন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর তাদের চলমান উন্নয়নমূলক প্রকল্পসমূহের বর্তমান অবস্থা তুলে ধরেন।

এছাড়া বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, বিভাগীয় সকল জেলার জেলা পরিষদের প্রধানগণ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বিভাগীয় সমবায় দপ্তরসহ বিভাগীয় সকল দপ্তরের দপ্তর প্রধানগণ তাদের উন্নয়ন কর্মকান্ডের অগ্রগতির চিত্র তুলে ধরেন।

সভায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ থেকে জানানো হয়, বর্ষা মৌসুমে নগরবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্ত রাখতে নগরীর ৩৬টি খালের সংস্কার, নতুন ড্রেন নির্মাণ ও আধুনিকায়ন বাংলাদেশ সেনাবাহিনীর মাধ্যমে সম্পন্ন করা হচ্ছে। এ সকল ড্রেন ও খালসমূহ পরিস্কার পরিচ্ছন্ন রাখার পাশাপাশি জোয়ারের সময় নগরীতে পানি যেন না ঢুকে সেজন্য খালের মুখে স্লুইচ গেট নির্মাণ করা হবে।

ওয়াসার পক্ষ থেকে জানানো হয়েছে চলমান ৪টি প্রকল্পের মাধ্যমে নগরবাসীর দৈনন্দিন পানির চাহিদা পূরণ করা হচ্ছে। বর্তমানে নগরবাসীর দৈনিক ৪২ কোটি লিটার পানির চাহিদার বিপরীতে ৩৬ কোটি লিটার পানি সরবরাহ করা হচ্ছে। জুন, ২০২০ সালের মধ্যে চলমান দুটি প্রকল্প সমাপ্ত হলে চাহিদার পুরোপুরি যোগান সম্ভব হবে। এছাড়া ভূগর্ভ পানি ধরে রাখতে ৫০টি গভীর নলকূপ বন্ধ করে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে চলমান ৪৬টি গভীর নলকূপও বন্ধ করে দেওয়া হবে।

বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান সকল উন্নয়ন প্রকল্প নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করার নির্দেশ দিয়ে বলেন, নগরবাসীর যেন দুর্ভোগ না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। প্রকল্পের মান বজায় রেখে স্বচ্ছ ও দুর্নীতিমুক্তভাবে প্রকল্প বাস্তবায়ন করতে হবে।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, স্থানীয় সরকার বিভাগের পরিচালক দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শামসুদ্দোহাসহ জেলার সকল জেলা প্রশাসকগণ সভায় উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.