চলতি মাসে নতুন কোনো সিনেমার শুটিং হয়নি!

0

সিটি নিউজ ডেস্ক : চলতি বছরে সিনেমা মুক্তির সংখ্যা গত কয়েকবছরের চেয়ে সবচেয়ে কম। এখন পর্যন্ত মাত্র ৩৭টি সিনেমা মুক্তি পেয়েছে। ছবি নির্মাণের সংখ্যাও দিনদিন কমে আসছে। এদিকে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)তে চলতি মাসের ২০ নভেম্বর পর্যন্ত নতুন কোনো সিনেমার শুটিং হয়নি!

এফডিসিতে প্রবেশ পথের মূল ফটকে নেই সাধারণ মানুষের ভিড়। ফটক ধরে সামনে এগিয়ে গেলে পুরো এফডিসি জুড়ে কোথাও নেই শুটিংয়ের ব্যস্ততা। কর্মহীন খা-খা অবস্থা এফডিসির চারিদিকে।

এফডিসির প্রধান ফটকের নিরাপত্তা প্রহরীদের একজন দ্য ডেইলি স্টার অনলাইনকে বললেন, “অনেকদিন থেকে নতুন কোনো সিনেমার শুটিং নাই। বছরখানেক আগেও এফডিসিতে মানুষ ঠেকানোর জন্য হিমশিম খেতে হতো। এখন অলস সময় কাটাতে হচ্ছে।”

একটু এগিয়ে একটি ফ্লোরে দেখা মিললো একটি বিজ্ঞাপনের শুটিং চলছে। তাও সেটি আজ (২০ নভেম্বর) শেষ হয়ে যাবে। এরপর আগামী ২৪ নভেম্বর থেকে ‘ক্যাসিনো’ নামের একটি ছবির শুটিং শুরু হবে বলে জানা গেলো।

এফডিসির ক্যান্টিনে জনাকয়েক অতিরিক্ত শিল্পী বসে রয়েছেন শুধু। তাদেরই একজন আয়েশা বলেন, “কাজের আশায় প্রতিদিন এফডিসিতে আসি। কিন্তু, কাজের কোনো খবর পাই না। যেখানে প্রতিদিন কাজ পেতাম সেখানে তিনমাসেও একটা কাজ জোটে না। অভিনয় ছাড়া আর কিছুই জানি না। কীভাবে চলবো বুঝছি না।”

ক্যান্টিনের ব্যবস্থাপক রনি বলেন, “এফডিসিতে এই নভেম্বরে নতুন কোনো ছবির শুটিংয়ের খবর শুনি নাই। সেই কারণে ক্যান্টিনে মানুষজনের আনাগোনা একেবারে কম। ভালো কিছুর অপেক্ষায় আছি, দেখা যাক সামনে কী হয়।”

এরপর পুরো এফডিসি ঘুরে কোথাও চোখে পড়েনি সিনেমার শুটিং। সিনেমার একজন প্রোডাকশন ম্যানেজার মিজান বলেন, “আগের মতো শুটিংয়ের ব্যস্ততা নেই। প্রায় একমাস হতে চললো নতুন কোনো ছবির কাজ করিনি। এমন অবস্থার মুখোমুখি আগে হইনি। খুব খারাপ একটা সময় পার করছি।”

এফডিসির একজন কর্মকর্তা দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “কয়েকটা মিউজিক ভিডিও আর নাটকের শুটিং ছাড়া এই নভেম্বরে নতুন কোনো সিনেমার শুটিং হয়নি এফডিসিতে।”

যদিও প্রযোজক সমিতি ও শিল্পী সমিতির নির্বাচনের পর এই সংগঠনের নেতারা বলেছিলেন, দুর্দিনের অবস্থা থেকে ঘুরে দাঁড়াবে আমাদের ইন্ডাস্ট্রি। আগের মতো আবারও সরব হবে এফডিসি। নিয়মিত নির্মাণ করা হবে সিনেমা।

তাদের কথায় ভরসা করেই দিন গুনছেন সিনেমা সংশ্লিষ্ট মানুষেরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.