চট্টগ্রামে নাশকতার পরিকল্পনা, হিযুবত তাহরী’র ১৫ সদস্য গ্রেফতার

0

সিটি নিউজঃ চট্টগ্রামে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীর নামে জঙ্গি সংগঠনটি। পুলিশ জানান, এ ধরনের নাশকতা চালাতে সংগঠিত হতে বৈঠক করছিল তারা। এ ধরনের খবর পেয়ে সাঁড়াশি অভিযান চালানো হয়।

অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরী’র ১৫ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ল্যাপটপ, মোবাইল, জিহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে।

গত শুক্রবার নগরীর চান্দগাঁও এলাকায় সন্ধ্যার পর থেকে টানা বার ঘন্টা অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। সিএমপির দক্ষিণ জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শাহ মুহাম্মদ আবদুর রউফের নেতৃত্বে পুলিশের সাঁড়াশি এ অভিযান পরিচালিত হয়।

গ্রেফতারকৃতরা হলো- হিযবুতের আঞ্চলিক প্রধান আবুল মোহাম্মদ এরশাদুল আলম (৩৯) অন্যরা হলো- আব্দুল্লাহ আল মাহফুজ (৩০), মো. ইমতিয়াজ ইসমাইল (২৫), মো. নাছির উদ্দিন চৌধুরী (২২), মোহাম্মদ নাজমুল হুদা (২৭), মো. লোকমান গনি (২৯), মো. করিম (২৭), আব্দুল্লাহ আল মুনিম (২২), কামরুল হাসান প্রকাশ রানা (২০), মো. আরিফুল ইসলাম (২০), মো. আজিম উদ্দিন (৩১), ফারহান বিন ফরিদ প্রকাশ রাফি (২৩), মো. আজিমুল হুদা (২৪), ওয়ালিদ ইবনে নাজিম (১৫), মো. সম্রাট (২২)।

অভিযানে ১৩ জনকে চান্দগাঁও আবাসিক এলাকার একটি বাসায় বৈঠকরত অবস্থায় এবং ২ জনকে বায়েজিদ থানা এলাকার বাসা থেকে আটক করা হয় বলে জানা গেছে। হিযবুতের আঞ্চলিক প্রধান এরশাদ নগরীর একটি বেসরকারি ইংরেজিমাধ্যম স্কুলের শিক্ষক। গতবছরও নিষিদ্ধ ঘোষিত জঙ্গিসংগঠন হিজবুত তাহরীর উলাইয়াহ বাংলাদেশের সাবকাত আহমেদ (২১) ও আমিরুজ্জামান পারভেজ (৩৯) নামে ২ জন জঙ্গিকে গ্রেফতার কিেছল পুলিশ।

অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) শাহ মুহাম্মদ আবদুর রউফ বলেন, বিগত কিছুদিন যাবত চট্টগ্রামের আসকারদীঘী ও তার আশপাশের এলাকায় হিযবুত তাহরীরের সদস্যরা পোস্টার ও লিফলেট বিলি করার তথ্য পাওয়া যায়। পোস্টার লাগানো এলাকার আশেপাশের ভিডিও ফুটেজ পর্যালোচনা ও গোয়েন্দা নজরদারীর মাধ্যমে তাদের শনাক্ত করে গ্রেফতার অভিযান পরিচালনা করা হয়। জঙ্গিবিরোধী অভিযানে হিযবুত তাহরীরের শীর্ষস্থানীয় নেতাসহ ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.