বাঁশখালীর ছনুয়ায় অগ্নিকান্ডে ৩ বসতঘর পুড়ে ছাই

0

বাঁশখালী প্রতিনিধি: বাঁশখালী উপজেলার ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের খুদুকখালী আবদুল মজিদ পাড়া,আছতআলী বর বাড়ীতে ভয়াবহ অগ্নিকান্ডে একই পরিবারের ৩ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত দেড় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়।

আজ শনিবার (২৩ নভেম্বর) ভোর রাত ৩.৩০ মিনিটের দিকে সংঘটিত এ ঘটনা ঘটে। অগ্নিকা-ে নেজিম উদ্দীন বাদশা,নাছির উদ্দীন ও তার বোন সাজেদা বেগমের ছনের চাউনী বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত নাজিম উদ্দিন বাদশা জানান, পূর্ব থেকে একই এলাকার হাজী মাওলানা আবুল কাশেম, মোহাম্মদ হোসাইন, আনোয়ার হোছাইন ও আবু ছিদ্দিক এদের সাথে ধানী জমি ও লবণের মাঠ দখল নিয়ে আমাদের মধ্যে বিরোধ চলে আসছে। তারা আমাকে বেশ কয়েকটি মামলার আসামীও করেছে। তিনি আরো বলেন, পূর্ব শত্রুতার জেরে পূর্ব থেকে উৎপেতে থাকা ওই মহল আমাদের বসতঘরে অগ্নিকান্ডের মতো ঘটনা ঘটিয়েছে।

হাজী মাওলানা আবুল কাশেম বলেন, আমাদের বিরোদ্ধে আনীত ক্ষতিগ্রস্থদের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। আমি বৃদ্ধ এবং একজন আলেম, আমার সন্তন আলেম। আমরা মাদরাসা নিয়ে ব্যস্থ। এসব গর্হিত কাজে আমাদের কোন দূরতম সম্পর্ক নাই।

ছনুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ বলেন, আমি ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছি। নেজাম ও নাছির ও তার বোনের মালিকাধীন ৩ টি পরিবারের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। আনুমানিক রাত সাড়ে তিনটার দিকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে কি কারণে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে তা নিশ্চিত হওয়া যায় নি। আগুনে দুই পরিবারের প্রায় ৬ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের আর্থিকভাবে সহযোগীতা করা হবে।

বাঁশখালী ফায়ার সার্ভিসের টিম লিডার লিটন বৈষ্ণব বলেন,আমরা ঘটনাস্থলে যাওয়ার আগেই এলাকাবাসীরা আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.