বোয়ালখালীতে লোকালয়ে হাতির পাল, উৎসুক জনতার ভীড়

0

বোয়ালখালী প্রতিনিধিঃ বোয়ালখালী উপজেলার পূর্ব কধুরখীল এলাকায় বাচ্চাসহ একদল হাতির পাল নেমে এসেছে। এ খবরে উৎসুক জনতা ভীড় জমিয়েছে এলাকায়। ক্ষতি করছে ধানের।

আজ শনিবার (২৩ নভেম্বর) ভোরের দিকে এই হাতির পাল লোকালয়ে নেমে আসে। হাতির পালটি পূর্ব কধুরখীল বায়তুল ফালাহ জামে মসজিদের সুপারী বাগানে অবস্থান করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এই হাতির পালে ৩টি বাচ্চাসহ ৮টি হাতি রয়েছে। স্থানীয় উপজেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, বন বিভাগ ঘটনাস্থলে উপস্থিত হয়ে এই হাতির পালকে নিরাপদে পাহাড়ে ফিরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চালাচ্ছেন বলে জানিয়েছেন বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন।

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহ জানান, হাজার হাজার মানুষ এলাকার চতুর দিকে অবস্থান নিয়েছে এই হাতির পালকে দেখতে। ফলে মানুষের ভীড়ের কারণে এসব হাতিতে পাহাড়ের দিকে তাড়ানো যাচ্ছে না। তিনি বলেন, হয়তো খাদ্যের সন্ধানে পাশ্ববর্তি জৈষ্ঠ্যপুরা পাহাড় থেকে এ হাতির পাল নেমে এসেছে। উৎসুক জনতাকে সামাল দিতে পুলিশকে হিমশিম খেতে হচ্ছে।

স্থানীয়রা জানান, গত বৃহস্পতিবার ও শুক্রবার ভোরে হাতির পালটিকে শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের ভান্ডালজুড়ি এলাকায় দেখা গিয়েছিল। সম্ভবত এ হাতির পালটি কধুরখীল এলাকায় গিয়ে পৌঁছেছে। এখনো পর্যন্ত লোকালয়ে তেমন একটা ক্ষয়ক্ষতি করেনি তারা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.