বোয়ালখালীতে বন্য হাতির আক্রমণে ৩ জন নিহত

0

বোয়ালখালী প্রতিনিধিঃ চট্টগ্রামের বোয়ালখালীতে লোকালয়ে আসা হাতির আক্রমণে ৩ জন নিহত হয়েছে। এলাকায় আতংক বিরাজ করছে।

আজ রবিবার (২৪ নভেম্বর) সকালে উপজেলার কধুরখীল, সৈয়দনগর ও জ্যৈষ্ঠপুরা এলাকায় হাতির পৃথক আক্রমণের শিকার হন তারা।

নিহতরা হলেন- উপজেলার মধ্যম কধুরখীল এলাকার আবদুল লতিফের ছেলে মো. আবু তাহের মিস্ত্রি (৬৫), চান্দেরহাট এলাকার আবদুল মোনাফের ছেলে জাকের হোসাইন (৬৫) ও খরনদ্বীপ কুমার পাড়া এলাকার আলী আহমদের ছেলে আবদুল মাবুদ (৬০)

বোয়ালখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ হেলাল উদ্দিন ফারুকী সংবাদমাধ্যমকে জানান, জমিতে কাজ করার সময় হাতির আক্রমণের শিকার হয়ে ঘটনাস্থলেই তারা মৃত্যুবরণ করেন। হাতির দল আবাদি জমিতেও তা-ব চালিয়েছে। ধান ক্ষেতের ব্যাপক ক্ষতিসাধন করেছে।

কধুরখীল একরসধমবনম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল করিম জানান, সকালে কধুরখীল এলাকায় শস্যক্ষেতে কাজ করার সময় আবদুল লতিফ মিস্ত্রির ছেলে আবু তাহের মিস্ত্রি (৬০) হাতি আক্রমণের শিকার হন। ঘটনাস্থলে তার মৃত্যু হয়। তিনি ৩ পুত্র ও ১ কন্যা সন্তানের জনক। অন্যদিকে পূর্ব সৈয়দনগরে হাতির আক্রমণে মারা গেছেন চরণদ্বীপ বিজান বিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জাকের হোছাইন (৬৫)। তিনি চরণদ্বীপ ইউনিয়নের পূর্ব সৈয়দনগর জাকের মাস্টারের বাড়ির মৃত আবদুল মোনাফের ছেলে। তার মেয়ে ফাহমিনা আফরোজ তারিন জানান, সকালে চাঁন্দারহাট জামে মসজিদের পাশে হাতির পাল তার বাবাকে (জাকের মাস্টার) আক্রমণ করে। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থার অবনতি হওয়ায় চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎস তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে হাতির পালটি পাহাড়ের দিকে যাওয়ার পথে শ্রীপুর খরণদ্বীপ ইউনিয়নের আমির পাড়ার আবদুল মাবুদ (৬০) নামে এক কৃষককে আক্রমণ করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। স্থানীয় ইউপি সদস্য মো. হাছান চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, হাতির আক্রমণে আবদুল মাবুদের মৃত্যু হয়েছে। তিনি স্থানীয় আলী আহমদের ছেলে। তার ১ ছেলে ও ৩ মেয়ে রয়েছে।

বোয়ালখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ হেলাল উদ্দিন ফারুকী বলেন, তিনজনের মৃত্যুর খবর পেয়েছি। হাতিগুলো দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত থেকে সবার সহযোগিতা কামনা করছেন।

উল্লেখ্য, শনিবার ভোরে জ্যৈষ্ঠপুরা পাহাড় থেকে বাচ্চাসহ ৯টি হাতির একটি পাল লোকালয়ে নেমে আসে । দিনভর হাতিগুলো পূর্ব কধুরখীল বায়তুল জামে মসজিদের সুপারি বাগানে অবস্থান নেয়। আজ রবিবার সকালে দুভাগে বিভক্ত হয়ে একদল কধুরখীল-চরণদ্বীপের দিকে যায়, অন্যদল খরণদ্বীপ হয়ে পাহাড়ের দিকে যায়। হাতির আক্রমণের ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.