চট্টগ্রামে সিভিল সার্জনের বিরুদ্ধে দুদকের মামলা

0

সিটি নিউজঃ চট্টগ্রাম জেনারেল হাসপাতালে যন্ত্রপাতি ক্রয়ে অনিয়ম ও দুনির্তীর মাধ্যমে ৯ কোটি ১৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চট্টগ্রামের সাবেক সিভিল সার্জন ডা: সরফরাজ খান চৌধুরীসহ ৪ ডাক্তার ও ৩ জন ঠিকাদারের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

আজ সোমবার দুপুরে দুদক, সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এ (মামলা নং-৪৬ তারিখ: ২৫/১১/২০১৯ ইং) মামলা দায়ের করা হয়েছে। মামলার বাদী দুদক প্রধান কার্যালয় সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার আসামীরা হলেন, ডা: সরফরাজ খান চৌধুরী, প্রাক্তন সিভিল সার্জন, চট্টগ্রাম ও প্রাক্তন তত্ত্বাবধায়ক, ২৫০ শয্যা বিশিষ্ট চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, (বর্তমানে অবসরপ্রাপ্ত)। ডা: মোঃ আব্দুর রব, সিনিয়র কনসালটেন্ট (মেডিসিন), চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, সভাপতি, বাজার দর কমিটি। ডা: মোঃ মইন উদ্দিন মজুমদার, জুনিয়র কনসালটেন্ট (অর্থো-সার্জারী), জেনারেল হাসপাতাল, সদস্য, বাজার দর কমিটি। ডা: বিজন কুমার নাথ, সিনিয়র কনসালটেন্ট (সার্জারী), ২৫০ শয্যা বিশিষ্ট চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, সদস্য সচিব, বাজার দর কমিটি। মোঃ জাহের উদ্দিন সরকার, প্রোপ্রাইটর-বেঙ্গল সাইন্টেফিক এন্ড সার্জিকেল কোং, ২৫/১ তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা । মুন্সী ফারুক হোসেন, প্রেপ্রাইটর- মেসার্স আহম্মদ এন্টারপ্রাইজ, হাউস নং-৪৪/এ, ব্লক-ডি, রোড নং-৩, মিরপুর-১২, ঢাকা ও আফতাব আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, এ এস এল, হাউস নং-৯৬/২, রোড নং-৬/এ , পুরাতন ডিওএইচএস, বনানী, ঢাকা।

আসামিদের বিরুদ্ধে অভিযোগ, এমআরআই যন্ত্রের বাজারমূল্য দুই কোটি ৮০ লাখ টাকা। এটি কিনতে তারা ব্যয় দেখিয়েছেন ৯ কোটি ৯৫ লাখ ৫০ হাজার টাকা। চারটি কালার ডপলারের বাজারমূল্য ১ কোটি আট লাখ ৮০ হাজার টাকা হলেও ব্যয় দেখানো হয়েছে ২ কোটি ৬০ লাখ টাকা। এভাবেই দুর্নীতি হয়েছে চট্টগ্রাম জেনারেল হাসাপাতালে।

জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বলেন, ২০১৪ সালের ২৯ মে থেকে ২০১৬ সালের ৩০ জুনের মধ্যে এভাবে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে বিভিন্ন যন্ত্রপাতি সরবরাহের নামে ৯ কোটি ১৫ লাখ ৩০ হাজার ৪২৫ টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রামের সাবেক সিভিল সার্জন ও ২৫০ শয্যাবিশিষ্ট চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. সরফরাজ ও তিন চিকিৎসকসহ সাতজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.