এমন আন্দোলন করুন সরকার খালেদা জিয়াকে বাড়ি পৌঁছে দিবেঃ গয়েশ্বর

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আমরা যদি গণতান্ত্রিক আন্দোলনে সফল হতে পারি খালেদা জিয়া বিনা প্রশ্নে চলে আসবেন তার বাড়িতে। তাকে আটকে রাখা তো দূরের কথা, কত তাড়াতাড়ি তাকে গাড়ি করে বাড়িতে পৌঁছে দিবেন সে জন্য ব্যস্ত হয়ে যাবেন তারা (সরকার)। সুতরাং মনে রাখতে হবে জনগণের দাবি সবসময় আন্দোলন-সংগ্রামের মাধ্যমে প্রতিষ্ঠিত হয়েছে আদালতের রায়ের মাধ্যমে নয়।

আজ সোমবার (২৫ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী প্রচার দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

গণতন্ত্র পুনরুদ্ধার হলে খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপিকে আর কুটীর-দ্বারে আর ঘুরতে হবে না বলে মন্তব্য করে গয়েশ্বর বলেন, জনগণের চেতনাবোধ আছে এবং দায়িত্ববোধও আছে। কিন্তু জনগণ অসংগঠিত। তাদেরকে এক বাক্যে এবং এক লক্ষ্যে সংগঠিত করার দায়িত্ব রাজনৈতিক দলের। সেই দায়িত্বটা যদি আমরা সঠিকভাবে পালন করি তাহলে একটি যৌক্তিক আন্দোলন হতে পারে।

তিনি বলেন, এই আন্দোলনের কোন পক্ষের আন্দোলন না। এই আন্দোলনটা হচ্ছে দেশের পক্ষে আন্দোলন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের পক্ষের আন্দোলন, এই আন্দোলনটা হবে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন। আর গণতন্ত্র যদি পুনরুদ্ধার হয় তাহলে খালেদা জিয়ার মুক্তির জন্য আমাদের কুটীর-দ্বারে আর ঘুরতে হবে না।

জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র মানে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র মন্তব্য করে তিনি বলেন, জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র মানে বাংলাদেশের ১৭ কোটি মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্র। তাই এই ষড়যন্ত্র রুখে দাঁড়াবার দায়িত্ববোধ জনগণের মধ্যে আছে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.