পাক সেনা প্রধানের মেয়াদ বাড়াতে আইনমন্ত্রীর পদত্যাগ

0

সিটি নিউজ ডেস্কঃ  পাকিস্তানের কেন্দ্রীয় আইনমন্ত্রী ফারুগ নাসিম পদত্যাগ করেছেন। তার পদত্যাগপত্র অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দেশটির রেলমন্ত্রী শেখ রাশেদ। জানা গেছে দেশটির বার্তমান সেনাপ্রধানের মেয়াদ বাড়ানোর মামলায় লড়তে আইনমন্ত্রী পদত্যাগ করেন।

স্থানীয় সংবাদ মাধ্যম দুনিয়া নিউজ জানায়, পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ারের পক্ষে সুপ্রিম কোর্টে লড়াই করার জন্যই আইনমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন ফারুগ নাসিম। সেনাপ্রধানের মেয়াদ বৃদ্ধি করে প্রধানমন্ত্রী ইমরান খানের জারিকৃত প্রজ্ঞাপনটি আদালত স্থগিত করার পরই তিনি পদত্যাগের সিদ্ধান্ত নেন।

সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার মেয়াদ বৃদ্ধি করে গত ১৯ আগস্ট একটি প্রজ্ঞাপন জারি করেন ইমরান খান। কিন্তু ইমরান সরকারের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জে করে সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করে দ্য জুরিস্ট ফাউন্ডেশন। সেই পিটিশনের ভিত্তিতে আদালত গতকাল প্রজ্ঞাপনটি স্থগিত করে। আজ বুধবার এর শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

প্রজ্ঞাপন স্থগিত করে আদালত তার সিদ্ধান্ত প্রেসিডেন্ট আরিফ আলভি, কেন্দ্রীয় সরকার ও সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ জেনারেল বাজওয়াকে নোটিশ দিয়ে জানিয়ে দেন। প্রধান বিচারপতির নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চের সঙ্গে অ্যাটর্নি জেনারেল পেরে না ওঠায় আইনমন্ত্রী পদত্যাগ করে সেনাপ্রধানের হয়ে আদালতে লড়ার ঘোষণা দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.