বিএনপি নেতা মেজর হাফিজ ও খোকন আটক

0

সিটি নিউজ ডেস্কঃ  বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। তার আগে সকালে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনকে আটক করে পুলিশ।

আজ বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে সুপ্রিমকোর্ট এলাকা থেকে ডিবি পুলিশ তাকে আটক করেছে বলে জানিয়েছেন হাইকোর্টের বিএনপিপন্থি আইনজীবীরা। তারা বলছেন, সুপ্রিম কোর্ট থেকে বার কাউন্সিলের পাশের গেট দিয়ে বের হওয়ার সময় তাকে আটক করা হয়। হাইকোর্ট থেকে বের হওয়ার পর গেট থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর ডিবি অফিসে নিয়ে যাওয়া হয়েছে হাফিজকে।

গোয়েন্দা পুলিশের (ডিবি) দক্ষিণ বিভাগের ভারপ্রাপ্ত উপ-পুলিশ কমিশনার মো. রাজীব আল মাসুদ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

এরআগে সকালে সুপ্রিম কোর্টের মাজার গেট থেকে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনকে আটক করে পুলিশ। খোকনের স্ত্রী শিরিন সুলতানা বলেন, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানি উপলক্ষে আমি ও খোকন একই গাড়িতে হাইকোর্টে যাচ্ছিলাম। গেট থেকে তাকে পুলিশ নিয়ে গেছে। তাকে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়েছে। তাকে কেন আটক করা হয়েছে, এ বিষয়ে আমার কিছু জানা নেই।

দুপুর পৌনে ১২টার দিকে রাজধানীর নয়াপল্টন থেকে আটক হন ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের অফিস স্টাফ মঞ্জু ও কৃষক দলের কেন্দ্রীয় কার্যালয়ের স্টাফ ফারুক।

এ ছাড়া জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত গ্রেফতার হয়েছেন বুধবার ভোর রাতে।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের নেতাকর্মীরা গত মঙ্গলবার সুপ্রিম কোর্টের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরের শিকার হয়।

ওই ঘটনায় সরকারি কাজে বাধা দেওয়া, অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরের অভিযোগ এনে শাহবাগ থানায় মামলা করে পুলিশ। ১৫ থেকে ২০ জনের নাম উল্লেখ করে আরও ৫০০ অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয় সেখানে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.