সরকার শিশুদের বিদ্যালয়মুখী করার ক্ষেত্রে সফলতা এনেছেঃ মোছলেম উদ্দিন

0

সিটি নিউজঃ  চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, শিক্ষা সবার অধিকার এই বিশ্বাসে জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষা প্রসারের উদ্দেশ্যে বাস্তবসম্মত কর্মসূচী অব্যাহত রেখেছে। বিশ্বে প্রথম একমাত্র বাংলাদেশেই বছরের প্রথম দিনে উৎসবের আমেজ নিয়ে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে বই বিতরণসহ, উপবৃত্তি চালু, বিদ্যুৎ, স্বাস্থ্যসম্মত টয়লেট, পানীয় জলের ব্যবস্থা সম্বলিত আধুনিক বিদ্যালয় ভবন তৈরী করে, শেখ হাসিনার সরকার শিশু-কিশোরদের বিদ্যালয়মুখী করার ক্ষেত্রে সফলতা এনেছে। আমাদের আজকের প্রজন্ম পূর্বের যে কোন সময়ের চেয়ে জ্ঞান লাভে আন্তরিক ও অভিভাবকরা শিক্ষা গ্রহণের ক্ষেত্রে উপার্জনের বিরাট অংশ ব্যায় করছে।

তিনি ২৯ নভেম্বর শুক্রবার বেলা ১১টায় বোয়ালখালীর পুর্ব কধুরখীল উচ্চ বিদ্যালয় নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন গ্রামীণ অর্থনীতি চাঙ্গা হওয়ায় জীবনমান বদলে যাচ্ছে। পশ্চাদপদ গ্রামের মানুষ এখন সরকারের ডিজিটাল সুবিধার আওতায় আসায় তাদের সচেতনতা ও উদ্দীপনা বৃদ্ধি পেয়েছে যা কুসংস্কার বর্জন করে বদলে যাওয়া পৃথিবীর সাথে নিজেদের একাত্মতা প্রকাশে সহায়তা করবে।

পূর্ব কধুরখীল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাপস চক্রবর্ত্তী সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বক্তব্য রাখেন কধুরখীল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিউল আজম শেফু, চরনদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল আলম, পূর্ব কধুরখীল উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য আবু নাসের, শিক্ষানুরাগী সদস্য মোস্তফা কামাল, উপজেলা আওয়ামী লীগ নেতা নুরুল আবছার, হাজী ইলিয়াছ জাফর, সমাজ সেবক ও মুক্তিযোদ্ধা আবদুল কাদের, সাদাত হোসেন বাবুল, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবু নছর মো: ওহীদ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.