আধুনিক চট্টলার রূপকার ছিলেন মহিউদ্দিন চৌধুরী

0

সিটি নিউজ,চট্টগ্রাম :  প্রয়াত আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরীর ৭৫ তম জন্মবার্ষিকীতে বক্তারা বলেন,আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী কিশোরকাল থেকে পরোপকারী হিসেবে নিজেকে তুলে ধরতে পেরেছিলেন। তিনি ছাত্রজীবন থেকে রাজনীতির পাশাপাশি মানব কল্যাণে নিজেকে বিলিয়ে দিয়েছিলেন গণমানুষের মাঝে। তিনি স্বাধীনতা সংগ্রাম, বঙ্গবন্ধু হত্যার বিচারের দাবি, নিজ দল আওয়ামীলীগকে সুসংগঠিত করা, পরবর্তী ৮১ সনে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে দলের প্রধান ও সংগঠনের কার্যালয় বুঝিয়ে দিয়ে এক দৃষ্টান্ত স্থাপন করে এবং দলের হাই কমান্ডের কাছে প্রসংশনীয় হয়ে উঠেন। পরবর্তীতে তিনি চট্টগ্রামে মেয়র ও দলের সাধারণ সম্পাদক /সভাপতির দায়িত্ব পালনকালে গণমানুষের ভালবাসায় সিক্ত হয়েছিলেন। চট্টগ্রামের সিটি মেয়র থাকাকালে শিক্ষা, স্বাস্থ্য ও যাতায়াত ব্যবস্থাকে উন্নত ও আধুনিক করেছেন। তার সুফল আজও নগরবাসীর হৃদয়ের মনিকোঠায় খচিত রয়েছে।

রবিবার (১ ডিসেম্বর) আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরীর ৭৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি পরিষদের উদ্যোগে নগরীর হযরত খাজা গরীবুল্লাহ শাহ্ (রহ.) মাজার মসজিদে কোরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিল শেষে মরহুম আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরীর রুহের মাগফেরাত কামনা করে মুনাজাত পরিচালনা করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার আরবি প্রভাষক ও হযরত খাজা গরীবুল্লাহ শাহ্ (রহ.) মাজার মসজিদের খতিব মাওলানা আলহাজ্ব আনিসুজ্জামান আলকাদেরী।

মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন মসজিদের পেশ ইমাম মাওলানা নেছার উদ্দিন, স্মৃতি পরিষদের নেতা, চট্টগ্রাম মহানগর যুবলীগ সদস্য নেছার আহমেদ, শেখ নাছির আহমেদ, বখতিয়ার ফারুক, আশরাফুল গণি, দেলোয়ার হোসেন দেলু, হাজী মো. ইব্রাহিম, সাজ্জাদ আলী খান বাহাদুর, কাজল প্রিয় বড়ুয়া, ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক হারুন উর রশীদ আলম, যুবনেতা আলহাজ্ব জাবেদ হোসেন, জহির উদ্দিন সুমন, রহিমদাদ খান বাদশা, রাশেদ চৌধুরী, হাজী মো. নুরুজ্জামান, নগর ছাত্রলীগ সহ-সভাপতি নাজমুল হাসান রুমি, যুবনেতা কামরুল ইসলাম, মুজিবুর রহমান মুজিব, একরাম রানা, এস.এম আব্বাস উদ্দিন, দেলোয়ার হোসেন সুমন, আনিসুর রহমান মামুন, মো. দেলোয়ার, আমিনুল ইসলাম আজাদ, ইয়াছিন ভ্ইূয়া, মো. হাসান আলী, মো. সালমান, মো. আজাদ হোসেন, মাসুদ ফরহাদ, সজল মিয়া, বিপ্লব বর্ধন, রাজীব সাহা, এমরান মাহমুদ রনি, নুরুল কবির রানা, আশরাফুল আলম ছিদ্দিকী, আরিফুল ইসলাম, মো. রাসেল হোসেন, মো. সাদ্দাম হোসেন, আশরাফ আকাশ, জাবেদ হোসেন, তানভীর সাইফুল, রাকিবুল হাসান মো. ফাহিম, আবদুল্লাহ আল মামুন, রশিদুল ইসলাম রাসু, মো. রুবেল হোসেন, মো. আরাফাত, সাব্বির আহমেদ, প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.