সৎ পথে থেকে লবণ-ভাত খাওয়া ভালোঃ শেখ হাসিনা

0

সিটি নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সমাজের সমস্ত অসুস্থতা দূর করতে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক আর দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। নেতাকর্মীদের সৎ পথে চলার নির্দেশ দিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, অসৎ পথে বিরানি খাওয়ার থেকে সৎ পথে থেকে লবণ-ভাত খাওয়া ভালো। এটা আমাদের জাতির পিতা শিখিয়েছেন।

রবিবার স্পেন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় সময় সন্ধ্যায় মার্দিদের হোটেল ভিলা ম্যাগনায় প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন।

সাম্প্রতিক দুর্নীতিবিরোধী অভিযানের বিষয়ে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, ঘুষ, দুর্নীতির টাকায় ফুটানি দেখিয়ে মনে করত, আমরা যেন কি হয়ে গেছি। এই মানসিকতা যেন না থাকে। সমাজের এই সমস্ত অসুস্থতা আমাদের দূর করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর ক্ষমতা দখলকারীদের অপকর্মের কারণে সমাজে মানুষের চারিত্রিক স্খলন হয়েছে। সেখান থেকে জাতিকে রক্ষা করতে হবে। আমরা সে লক্ষে কাজ করছি।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের উন্নয়নের ‘ম্যাজিকটা’ কি অনেকে জানতে চান। আমি বলি ম্যাজিকটা কিছু না। দেশকে ভালোবাসি, মানুষকে ভালোবাসি। আমার বাবার কাছ থেকে শিখেছি, দেশের কল্যাণে কাজ করা।

বাংলাদেশের অগ্রযাত্রায় প্রবাসী বাংলাদেশিদের অবদানের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী বলেন, প্রবাসী যারা আছেন আপনাদের যথেষ্ট অবদান আমাদের এই উন্নয়নে। আমাদের রিজার্ভের টাকা দিয়ে, আমাদের নিজেদের ব্যাংকের টাকা দিয়ে আমরা এই ড্রিমলাইনার কিনলাম। অন্য ব্যাংক থেকে, বিদেশ থেকে আমরা ধার নেব কেন! আমাদের ব্যাংকের টাকা দিয়ে আমরা উন্নয়ন করব। কাজেই এখানে আপনাদের বড় অবদান রয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাছান মাহমুদ খন্দকার প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.