পাথরঘাটায় নিহত পরিবারকে আর্থিক সহায়তা দিলেন মেয়র

0

সিটি নিউজঃ চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন নগরীর পাথরঘাটা এলাকায় গ্যাসলাইন বিস্ফোরণে নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছেন ।
আজ বুধবার (৪ ডিসেম্বর) দুপুরে চসিক মিলনায়তনে নিহতদের ৮ জনের পরিবারকে জনপ্রতি এক লাখ টাকা করে আর্থিক সহায়তা দেন তিনি। এছাড়া পাথরঘাটা ওয়ার্ড কাউন্সিলর ইসমাইল হোসেন বালির পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে ৫ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন কাউন্সিলর ইসমাইল হোসেন বালি, হাসান মুরাদ বিপ্লবসহ চসিক কর্মকর্তারা।

উল্লেখ্য, গত ১৭ নভেম্বর রবিবার সকাল ৯টার দিকে পাথরঘাটা ব্রিকফিল্ড রোডের কুঞ্জমনি ভবনে গ্যাসলাইন বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে দু’টি ভবনের দেয়ালের একাংশ ধসে পড়ে হতাহতের ঘটনা ঘটে। এতে ৮ জন নিহত ও ১৫ জন আহত হয়। আহতদের সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করেন চসিক মেয়র। তাদের যাবতীয় খরচ বহন করছে সিটি করপোরেশন। নিহতদের মরদেহ গ্রামের বাড়িতে পাঠাতে মেয়রের পক্ষ থেকে গাড়ি ভাড়া ও দাফনের জন্য ২০ হাজার টাকা করে দেওয়া হয়।

বিষ্ফোরণে আহত নিহতদের মন্ত্রী ও জেলা প্রশাসনের পক্ষ থেকেও আর্থিক সহযোগীতা দেওয়া হয়েছিল।

আর্থিক সহায়তা প্রদানকালে মেয়র বলেন, একটি দুর্ঘটনা অপূরণীয় ক্ষতি। সব কর্তৃপক্ষের পাশাপাশি ভবন মালিক ও ভাড়াটিয়াদের গ্যাস, বিদ্যুতের লাইনে লিকেজ আছে কিনা নিয়মিত তদারকি করতে হবে। ব্যবহারকারীরা সচেতন হলে দুর্ঘটনা এড়ানো সম্ভব।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.