অবশেষে আন্দোলন সমাপ্তি,সচল হচ্ছে বুয়েট

0

সিটি নিউজ ডেস্ক :  অবশেষে টানা দুই মাসের অচলাবস্থার অবসান ঘটিয়ে সচল হতে যাচ্ছে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) একাডেমিক কার্যক্রম।

বুধবার (৪ ডিসেম্বর) বিকালে বুয়েট শহীদ মিনারে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা আন্দোলনের সমাপ্তি ঘোষণা করেন। আন্দোলনকরী শিক্ষার্থীদের পক্ষে এ ঘোষণা দেন ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মাহমুদুর রহমান সায়েম।

লিখিত বক্তব্যে মাহমুদুর রহমান সায়েম বলেন, যেহেতু বুয়েট প্রশাসন আমাদের সকল দাবি মেনে নিয়েছে সেহেতু পরীক্ষায় বসতে আমাদের আপত্তি নেই। এজন্য গত বুধবার পরীক্ষার তারিখের ব্যাপারে পরীক্ষা নিয়ন্ত্রক, রেজিস্ট্রার, সকল অনুষদের ডীন স্যারদের উপস্থিতিতে

উপাচার্যের সাথে কথা বলি এবং পরীক্ষা প্রস্তুতির সময় চেয়ে ২৯ ডিসেম্বর পরীক্ষা শুরু করার কথা বলি। তখন স্যাররা ২৮ তারিখে পরীক্ষা শুরু করার অনুরোধ করলে আমরা এতে সম্মত হই।

লিখিত বক্তব্যে আরো বলা হয়, আমরা বিশ্বাস করি আমাদের এই অহিংস দায়িত্বশীল আন্দোলন যেখানে প্রত্যেক শিক্ষার্থী তাদের মত প্রকাশের সুযোগ পেয়েছে ও সকলের সম্মিলিত সিদ্ধান্তে প্রত্যেকটি পদক্ষেপ নেওয়া হয়েছে তা সকলের জন্য একটি উদাহরণ হয়ে থাকবে।

আমাদের এ আন্দোলন শুরু থেকেই এ ক্যাম্পাসের সকল সাধারণ শিক্ষার্থীর আন্দোলন ছিল। এ আন্দোলনের প্রতিটি সিদ্ধান্ত সকলের। উপস্থিতিতে নেওয়া হয়েছে, কারো একক সিদ্ধান্তে কোনো কাজ করা হয় নি। সিদ্ধান্তগ্রহণ প্রক্রিয়ায় বহিরাগত অপশক্তির প্রভাব দমনের জন্য আমরা সাধারণ শিক্ষার্থীরা সর্বদা সচেষ্ট ছিলাম।

মাহমুদুর রহমান সায়েম আরো বলেন, আমরা চাই আবরার ফাহাদ হত্যা মামলার বিচারিক প্রক্রিয়া সুষ্ঠুভাবে দ্রুততার সাথে সম্পন্ন হোক। আমাদের মতো সারা দেশবাসী এই বিচারের দিকে তাকিয়ে আছে। আমরা আশা করি মহামান্য আদালত বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্বের সাথে নিয়ে আমাদের সাথে সাথে সমগ্র দেশবাসীর আশা পূরণ করবেন।

এসময় শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আইন মন্ত্রী আনিসুল হক, বুয়েট প্রশাসন, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ দেশবাসীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.