মমতা সমৃদ্ধি’র প্রতিবন্ধী দিবস উদযাপন ও শীতবস্ত্র বিতরণ

0

সিটি নিউজ ডেস্ক :  ‘অভিগম্য আগামীর পথে’ এই প্রতিপাদ্যে পিকেএসএফ এর সোশ্যাল এডভোকেসী এন্ড নলেজ ডিসেমিনেশন ইউনিটের সহায়তায় ও মমতা পরিচালনাধীন সমৃদ্ধি কর্মসূচির বরকল শাখায় ২১ তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়। এ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়।

বরকল ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে উক্ত আয়োজনে প্রধান অতিথি ছিলেন মমতার প্রধান নির্বাহী রফিক আহমদ। অনুষ্ঠানে প্রতিবন্ধীদের উন্নয়ন কাজে সম্পৃক্তকরণ ও তাদের জীবনমান উন্নয়নের উদ্দেশ্য বক্তব্য রাখেন মমতা’র সহকারী প্রধান নির্বাহী মোহাম্মদ শাহারিয়ার, সহকারী পরিচালক পার্থ সারথী বড়ুয়া।

উপস্থিত ছিলেন মমতা’র সহকারী পরিচালক প্রদীপ কুমার দে, স্থানীয় ইউপি সদস্যবৃন্দ, মমতার বরকল শাখা ব্যবস্থাপক ও মমতার সমৃদ্ধি ও প্রবীন কর্মসূচির অন্যান্য কর্মকর্তা-কর্মীবৃন্দ। আলোচনা সভায় বক্তারা জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীবান্ধব হওয়ায় এদেশে বিপুল সংখ্যক প্রতিবন্ধী থাকা সত্ত্বেও তারা ক্রমান্বয়ে আমাদের সকলের জন্য সম্পদে পরিনত হচ্ছে। তাই সকলের উচিত প্রতিবন্ধীদের উন্নয়নে এগিয়ে আসা। অনুষ্ঠানে প্রতিবন্ধীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা করা হয়।

সভাপতির বক্তব্যে বরকল ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. হাবিবুর রহমান বলেন, “বর্তমান সরকারের আমলেই প্রতিবন্ধীরা আলোর মুখ দেখেছে। প্রতিবন্ধীদের জন্য এ ধরনের আয়োজন আমাদের সমাজকে ইতিবাচক হিসেবে গড়ে তুলতে সহায়ক হবে।” অনুষ্ঠান সঞ্চালনা করেন মো. ফারুক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.