ঈদে মিলাদুন্নবী ও আল্লামা তাহের শাহকে কটূক্তিকারী রিকনের জামিন না-মঞ্জুর

0

সিটি নিউজ,চট্টগ্রাম :   ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) ও আওলাদে রাসূল হযরত সৈয়দ মুহাম্মদ তাহের শাহ (ম জি আ)’র শানে কটূক্তি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে গ্রেফতারকৃত আসামী মুহাম্মদ আজিজুল হক চৌধুরী রিকনের জামিন আবেদন বৃহস্পতিবার ( ৫ ডিসেম্বর) বিজ্ঞ জেলা ও দায়রা জজ- চট্টগ্রাম এর বিজ্ঞ বিচারক মো: ইসমাইল হোসেন না-মঞ্জুর করেছেন।

এসময় মামলার সংবাদদাতা মুহাম্মদ আবদুল মতিনের পক্ষে মামলা শুনানী করেন বিজ্ঞ জৈষ্ঠ আইনজীবী মুহাম্মদ ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল। এসময় উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট মুহাম্মদ লিয়াকত আলী, অ্যাডভোকেট এম.ফয়েজ উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট মোজাম্মেল হক ফারুকী, অ্যাডভোকেট দিদারে আলম, অ্যাডভোকেট এনামুল হক, অ্যাডভোকেট মোতাহের হোসেন রাসিফ, মামলার বাদী মাওলানা মুহাম্মদ আবদুল মতিন, জি.এম শাহাদত হোসাইন মানিক ও হাজী মুহাম্মদ ফেরদৌস আলম প্রমুখ।

আসামী পক্ষে শুনানী করেন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আইয়ুব খান।

উল্লেখ্য ,১৪ নভেম্বর ২০১৯ ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮(১)/২৯(১)/৩১(১) ধারায় চন্দনাইশ থানায় মামলা (মামলা নং ১২(১১)১৯) হয়। মামলায় বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-চট্গ্রাম আসামীর জামিন আবেদন না মন্জুর করায় আসামী পক্ষ ফৌজদারি মিছ মামলা নং- ৪১৬৯/১৯ মূলে অাজ ৫ ডিসেম্বর ২০১৯ ইংরেজী তারিখে বিজ্ঞ জেলা ও দায়রা জজ চট্গ্রামে শুনানীকালে বিজ্ঞ আদালত আসামীর জামিন আবেদন না-মন্জুর করেন।

উক্ত আসামী ৬ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত বিভিন্ন সময়ে ফেইসবুক পোস্ট করে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.), জশনে জুলুছ, হযুর কেবলা হযরত তাহের শাহ (ম.জি.আ)’র শানে কটূক্তি করে। ধর্মপ্রাণ মানুষ তাকে বার বার এসব অপকর্ম থেকে বিরত থাকতে বললেও সে আরো অতি উৎসাহি হয়ে সাম্প্রদায়িক উস্কানিমূলক ও ধর্মীয় অপমানজনক পোস্ট দিতে থাকে। তাই তার বিরুদ্ধে উপজেলা গাউছিয়া কমিটির উপদেষ্টা মাওলানা মুহাম্মদ আবুল মতিন ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করলে এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানা পুলিশ আসামীকে গ্রেপ্তার করে চন্দনাইশ থানায় হস্থান্তর করেন

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.