সুপ্রীমকোর্টে ভাংচুরের প্রতিবাদে চট্টগ্রামে আইনজীবীদের প্রতিবাদ সভা

0

সিটি নিউজ,চট্টগ্রাম : বাংলাদেশের আইনের আশ্রয়স্থল “বাংলাদেশ সুপ্রীমকোর্টে” আইন বহির্ভূতভাবে বেগম খালেদা জিয়ার অন্যায় ও অবৈধভাবে জামিন নিতে না পারায় কিছু উছশৃংখল নামধারী আইনজীবী সুপ্রীমকোর্টের এজলাস ও আসবাবপত্র ভাংচুর এবং সাধারন বিচার প্রার্থী জনগনকে মারধর করার প্রতিবাদে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ, চট্টগ্রাম এর উদ্যোগে আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদক ও সাবেক সভাপতি এডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুলর সভাপতিত্বে ও আইনজীবী সমিতির সাধারন সম্পাদক ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আহবায়ক এডভোকেট আইয়ুব খানের সঞ্চালনায় চট্টগ্রাম কোর্ট বিল্ডিং চত্বরে এক প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদন ও সাবেক সভাপতি এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চেওধুরী, সাবেক সাধারন সম্পাদক এডভোকেট আবদুর রশিদ। আইনজীবী সমিতির আগামী নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি পদপ্রার্থী এডভোকেট সৈয়দ মোকতার আহমদ, সাধাারন সম্পাদক পদপ্রার্থী এ.এইচ.এম. জিয়াউদ্দীন সহ-সাধারন সম্পাদক পদপ্রার্থী এডভোকেট আবদুল আল-মামুন প্রমূখ।

বিক্ষোভ মিছিলে অংশগ্রহন করেন এডভোকেট তসলিম উদ্দীন, এডভোকেট নিখিল কুমার নাথ, এডভোকেট কানুরাম শর্মা, এডভোকেট আনোয়ার হোসেন আজাদ, এডভোকেট ওমর ফারুক শিবলী, এডভোকেট আকতারু জামান রুসেল, এডভোকেট মইনুল আলম চৌধুরী টিটু, এডভোকেট আফজাল হোসাইন, এডভোকেট জাহিদুল ইসলাম চৌধুরী, এড. মোঃ আরিফ উদ্দিন চৌধুরী, এডভোকেট মজরুল আজম, এডভোকেট জয় দেব, এডভোকেট ইমরুল হক মেনন, এডভোকেট মোমেনুর রহমান, এডভোকেট রূপম রায়, এডভোকেট খায়রুন্নেছা, এডভোকেট তাহমিনা ফেরদৌসী, এডভোকেট রবিউল আলম, এডভোকেট শফিউল আজম বাবর, এডভোকেট নাসরিন আকতার, এডভোকেট মানিক চৌধুরী, এডভোকেট তানিম, এডভোকেট মেহেদী হাসান টিটু, এডভোকেট মিনারসহ শতাধিক আইনজীবী।

উক্ত প্রতিবাদ সমাবেশে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এবং সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আহবায়ক এডভোকেট আইয়ুব খাঁন বলেন বাংলাদেশের আইনের আশ্রয়স্থল সুপ্রীমকোর্টে আইনের চর্চা হয়। এখানে কেউ কোনরূপ অন্যায় শক্তি প্রদর্শন করে আদেশ করে কোন কিছু আদায় করতে পারে নাই। কিন্তু অত্যন্ত দুঃখ ও পরিতাপের বিষয় যে, অদ্য কিছু বি.এন.পি. সমর্থিত আইনজীবী খালেদা জিয়ার জামিনের আদেশকে কেন্দ্র করে সুপ্রীমকোর্টের এজলাস ও আসবাবপত্র ভাংচুর ও বিচার প্রার্থী সাধারন জনগনের উপর যে ন্যাক্কারজনক হামলা করেছে, তাহা সমগ্র আইনজীবীদের জন্য কলঙ্ক। তাই আজকের ঘটনায় যারা যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের নিকট জোর দাবী জানাচ্ছি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.