তৃতীয় লিঙ্গের স্বীকৃতি প্রধানমন্ত্রীর মানবাধিকারের অনন্য দৃষ্টান্তঃ জেলা প্রশাসক

0

সিটি নিউজঃ চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছ হোসেন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে একটি মানুষও না খেয়ে থাকবে না। গৃহহীন থাকবে না। সবার অধিকার নিশ্চিত করা হবে। বাংলাদেশে তৃতীয় লিঙ্গের স্বীকৃতি প্রদান করে প্রধানমন্ত্রী মানবাধিকারের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

আজ মঙ্গলবার (১০ ডিসেম্বর) জেলা প্রশাসকের নেতৃত্বে তাঁর নিজ কার্যালয়ের সামনে সকাল ৯ টায় মানবাধিকার দিবস উপলক্ষে মানববন্ধন ও র‌্যালির আয়োজন করা হয়।

র‌্যালি শেষে আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে মানবাধিকার বাস্তবায়ন সংস্থার চট্টগ্রাম মহানগর এর সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জামাল হোসেনসহ জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ অটিজম বিষয়ে ইতোমধ্যে বিশ্বে নজির স্থাপন করেছেন যা বিশ্ব মানবাধিকার সংস্থা কর্তৃক বহুল প্রশংসিত হয়েছে। তিনি সকল শ্রেণি পেশার মানুষের মধ্যে মানবাধিকার বিষয়টি নিশ্চিত করার আহ্বান জানান।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বে মানবাধিকারের বিরল নজির স্থাপন করেছেন। সরকার সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় আশ্রয়হীনকে ঘর তৈরি করে দিয়েছে। অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের ভাতা ও আশ্রয় দিয়েছে, বিধবা ও বয়স্ক মানুষের আশ্রয়, ভাতা ও চিকিৎসার ব্যবস্থা করে মানবাধিকার নিশ্চিত করেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.