পটিয়ায় অবৈধ গ্যাস রিফুয়েলিং কারখানায় বিষ্ফোরণ দগ্ধ-৫

0

সুজিত দত্ত, পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ চট্টগ্রামের পটিয়ায় গ্যাস সিলিন্ডার থেকে গ্যাস চুরির সময় আগুনে দগ্ধ হয়েছেন শ্রমিকসহ ৫জন। তারা হলেন- পটিয়া উপজেলার কচুয়াই গ্রামের মো. আবদুল মোনাফের পুত্র আবু সৈয়দ (৪০), চন্দনাইশের এনায়েত হোসেনের পুত্র মো. রহিম (৩০), একই উপজেলার মীর আহমদের পুত্র মো. আলী (৩২) ও আবদুল মাহবুবের পুত্র মো. সাজ্জাদ (২০)।

আজ মঙ্গলবার সকাল ১০টায় উপজেলার কচুয়াই ইউনিয়নের ১নং ওয়ার্ডের পটিয়া বাইপাসের বৈতলী রোডের উত্তর পাশে একটি ভাড়া বাসায় এই দুর্ঘটনা ঘটে।

তাদের মধ্যে আবু ছালের অবস্থা আশংকাজনক। দগ্ধ ৫জনকে পটিয়া হাসপাতাল থেকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এদিকে, অবৈধ গ্যাস রিফুয়েলিং কারখানায় আগুনে দগ্ধ হওয়ার খবর পেয়ে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান, পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ডা: তিমির বরণ চৌধুরী ঘটনাস্থলে ছুটে গিয়ে কারখানায় তালা লাগিয়ে দেন।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান জানিয়েছেন, গ্যাস রিফুয়েলিং কারখানাটি অবৈধ। গত ফেব্রুয়ারী মাসে তিনি অভিযান চালিয়ে এই কারখানাকে এক লাখ টাকা জরিমানা আদায় করেন এবং কারখানা বন্ধ রাখার জন্য নির্দেশ দেন। দুর্ঘটনার পর গ্যাস রিফুয়েলিং কারখানায় দ্বিতীয় বারের মত তালা লাগিয়ে স্থায়ীভাবে বন্ধ রাখার নির্দেশ দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.