চট্টগ্রাম ৮ আসনে মনোনয়নপত্র জমা দিলেন মোছলেম উদ্দিন

0

সিটি নিউজঃ চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ মনোনয়নপত্র জমা দিয়েছেন।
গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিসে তিনি মনোনয়ন পত্র জমা দেন।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাসির উদ্দিন, সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানসহ নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, দীর্ঘদিন পর আওয়ামী লীগের প্রার্থী এ এলাকায় নির্বাচন করছেন। বেশিরভাগ ভোট শহর অংশে রয়েছে। সুতরাং জয়-পরাজয় নির্ভর করে শহরের অংশের ভোটের ওপর। তাছাড়া সাংগঠনিকভাবে নগরে আমরা অনেক শক্তিশালী এবং ঐক্যবদ্ধ। আশা করছি জনগণ উন্নয়নের পক্ষে, নৌকার পক্ষে ভোট দিয়ে আমাদের প্রার্থীকে জয়যুক্ত করবে।

মনোনয়পত্র জমা দিয়ে মোছলেম উদ্দিন সাংবাদিকদের বলেন, নেতৃবৃন্দ এবং এলাকার ভোটারদের নিয়ে নির্বাচন কমিশনে আমার মনোনয়ন পত্র দাখিল করেছি। মানুষের প্রত্যাশা অনুযায়ী আমরা কাজ করতে অঙ্গীকারবদ্ধ। ৭৩ সালের পর থেকে এ নির্বাচনী এলাকায় কোনও দলীয় প্রার্থী সংসদ সদস্য হতে পারেনি।

তিনি আরও বলেন, সারাদেশের উন্নয়নের সঙ্গে এই এলাকাকে সম্পৃক্ত রাখার লক্ষ্যে এবং কাঙ্খিত উন্নয়নে আমি কাজ করবো। আমার প্রথম দায়িত্ব থাকবে কালুরঘাট নতুন সেতুটি দৃশ্যমান করা।

উল্লেখ্য, গত ৭ নভেম্বর চট্টগ্রাম-৮ আসনের ৩ বারের সাংসদ মঈন উদ্দিন বাদলের মৃত্যুতে এ আসনটি শূন্য হয়।

গত ১ ডিসেম্বর নির্বাচন কমিশন ২০২০ সালের ১৩ জানুয়ারি উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেন। ঘোষিত তারিখ অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১২ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৫ ডিসেম্বর ও ২২ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ। আগামী ১৩ জানুয়ারি এই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ আসনে ১৮৯টি কেন্দ্রে মোট ভোটার ৪ লাখ ৭৫ হাজার ৯৮৮। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৯২২ ও নারী ভোটার ২ লাখ ৩৪ হাজার ৭৪ জন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.