ভারতের এনআরসি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকিঃ ফখরুল

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন , ভারতের এনআরসি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি। তিনি বলেন, এনআরসি যে বিষয়টা আমরা প্রথম থেকেই বলছি, আমরা অত্যন্ত উদ্বিগ্ন এবং এনআরসি আমাদের স্বার্বভৌমত্বের ওপর হুমকি বলে মনে করছি, অতীতেও আমরা উল্লেখ করেছি। আজকে যে অবস্থা তৈরি হয়েছে, এটা সৃষ্টি করবে, সংঘাত সৃষ্টি করবে এবং রাজনীতির যে মূল বিষয়গুলো ছিলো উদারপন্থী গণতান্ত্রিক রাজনীতি, অসাম্প্রদায়িক রাজনীতি সেই বিষয়গুলো ধ্বংস করে দিয়ে একটা সাম্প্রদায়িক রাজনীতিকে প্রতিষ্ঠা করার জন্য এই ধরনের প্রয়াস চালানো হচ্ছে।

তিনি বলেন, আমাদের স্বাধীনতা যুদ্ধের যে চেতনা, আমাদের স্বাধীন স্বার্বভৌম বাংলাদেশ, গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করবার যে স্বপ্ন, সেই স্বপ্ন বর্তমান অগণতান্ত্রিক সরকার তা আজকে ভেঙ্গে খান খান করে দিয়েছে। তারা বাংলাদেশের অর্জনগুলোকে, জাতির অর্জনগুলোকে ধ্বংস করে ফেলেছে। আমরা আজকে একটা গণতন্ত্র বিহীন, জনগণের অধিকার বিহীন একটা অবস্থার মধ্যে বিরাজ করছি।

আজ শনিবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের পর বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

স্বাধীনতার স্বপ্নকে সরকার খানখান করে দিয়েছে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনী আমাদের দেশকে যারা পূর্ণগঠন করবে তাদেরকে পরিকল্পিতভাবে হত্যা করেছেন। তারা এ দেশকে মেধাশূণ্য করার লক্ষে পরিকল্পিতভাবে আমাদের মেধাবী সন্তানদের হত্যা করেছে। আর আজকে মহান স্বাধীনতার যিনি ঘোষক তার সহধর্মিনী যনি পাক হানাদার বাহিনীর হাতে স্বাধীনতা যুদ্ধের সময় বন্দী ছিলেন তাকে অন্যায়ভাবে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। এই সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রাখার মাধ্যমে আমাদের স্বাধীনতার স্বপ্নকে খানখান করে দিয়েছে।

ফখরুল বলেন, আজকে যখন আমাদের নেত্রী কারাগারে, যখন আমাদের হাজার হাজার নেতাকর্মী কারাগারে মিথ্য মামলায় আজকে গণতান্ত্রিক সবদলগুলোকে স্তব্দ করে দেয়ার চেষ্টা হচ্ছে বিএনপিকে যখন নির্মূল করার চেষ্টা হচ্ছে সেই সময়ে আজকে সবচেয়ে বড় প্রয়োজন যেটা সমস্ত জাতির ঐক্য। আজকে সম্পূর্ণকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্রকে প্রতিষ্ঠার জন্য আজকে আমাদেরকে সবাইকে সংগ্রাম করতে হবে।

বিএনপি মহাসচিব আরও বলেন, আজকে আমাদের এই দিনে শহীদ বুদ্ধিজীবীদের পথ অনুসরণ করে দেশের স্বাধীনতাকে স্বার্বভৌমত্ব রক্ষা করবার জন্যে, গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্যে আমাদের সংগ্রামের আরও গতি বাড়াবো, সংগ্রামকে আরও বেগবান করবো। ইনশাআল্লাহ জনগণকে সঙ্গে নিয়ে বিজয় অর্জন করবো।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.