শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার কোন বিকল্প নেইঃ মোছলেম 

0

সিটি নিউজঃ চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, খেলাধুলার মধ্য দিয়েই জঙ্গিবাদ-সন্ত্রাস ও মাদক নির্মূল করে বাংলাদেশ এগিয়ে যাবে। খেলাধুলাই পারে যুবসমাজকে মাদক, বাল্যবিবাহ, জঙ্গিবাদ ও সন্ত্রাসসহ সকল অন্যায় থেকে দূরে রাখতে। তাই সবাইকে খেলাধুলার প্রতি বেশি বেশি মনোযোগ দিতে হবে এবং খেলাধুলার আয়োজন বাড়াতে হবে।

তিনি বলেন, শারীরিক গঠন ও মানসিক বিকাশে খেলাধুলার কোন বিকল্প নেই। তাই সমাজের প্রতিটি শিশু-কিশোরের জন্যই খেলাধুলার ব্যবস্থা রাখা প্রয়োজন। তাছাড়া খেলাধুলার মাধ্যমে একজন মানুষ নিজেকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পরিচিত করতে পারে।

বুধবার সন্ধ্যায় মোহরা ইস্পাহানী কে জি স্কুল সংলগ্ন মাঠ প্রাঙ্গণে আল-হাদী আয়োজিত ৮ম রাত্রিকালীন শর্টপিচ ক্রিকেট টূর্নামেন্ট-২০১৯ ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশ যেমন অর্থনৈতিক ও সামাজিকভাবে এগিয়ে যাচ্ছে, সেরকম খেলাধুলাতেও এগিয়ে যাচ্ছে। খেলাধুলা যুব সমাজকে মানবিক ও দেশপ্রেমিক হিসেবে গড়ে উঠতে সহায়তা করে। জীবনকে উন্নত, সমৃদ্ধ করে গড়ে তুলতে খেলা-ধুলা মনোবল চাঙ্গা করে। ফাইনাল খেলার আঘে খেলোয়াড়দের সাথে পরিচিত হন তিনি।

বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিম, সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহম্মেদ, সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি, মোহরা ওয়ার্ড আওয়ামী লীগ আহবায়ক রফিকুল আলম, যুগ্ম-আহবায়ক নাজিম উদ্দিন, আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন, হানিফ খান, মহানগর যুবলীগ নেতা মো: জসিম উদ্দিন, কাজী মামুন, তসলিম উদ্দিন, কফিল উদ্দিন, লিয়াকত আলী, মো: আরজু, মোর্শেদ আহমেদ খোকা, স্বেচ্ছাসেবক লীগ নেতা মো: ইসহাক, মো: ফারুক, মো: নাজের, চান্দগাঁও থানা ছাত্রলীগ নেতা মো: মামুন, মো: লোদেয়ার, মো: মুন্না, মো: তৌহিদ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.