ওমান সোস্যাল ক্লাবের উদ্যোগে বিজয় দিবস পালন ও মুক্তিযোদ্ধা সংবর্ধনা

0

ওমান প্রতিনিধিঃ মহান বিজয় দিবস উপলক্ষে ওমানস্থ বাংলাদেশ সোস্যাল ক্লাবের ‍উদ্যোগে ওমান প্রবাসী ৩ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হয়।

২১ ডিসেম্বর শনিবার মহান বিজয় দিবস উদযাপন ও প্রবাসী বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা উপলক্ষে ওমানস্থ বাংলাদেশ সোশ্যাল ক্লাবের উদ্যোগ এ বর্ণাঢ্য এক সাংস্কৃতিক অনুষ্ঠান এর আয়োজন করা হয় ।

ক্লাবের মেজর জেনারেল আমিন আহমেদ চৌধুরী হলে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লাবের সম্মানিত সভাপতি সিরাজুল হক। ক্লাবের সম্মানিত ট্রেজারার মাওলানা আলহাজ আব্দুছ সালাম আল কাদেরী কতৃক পবিত্র কোরআন থেকে তেলোয়াত এর মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠান সঞ্চালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক এম এন আমিন ও ক্লাবের মহিলা উইংস এর ভারপ্রাপ্ত কনভেনর ডাক্তার জান্নাতুল নাইম জুঁই।

শুরুতে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করার পর শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মুনাজাত পরিচালনা করেন মাওলানা আব্দুছ সালাম আল কাদেরী।

অনুষ্ঠানে সোশ্যাল ক্লাবের পক্ষ থেকে প্রবাসী বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করেন ক্লাবের সভাপতি ও সহ-সভাপতিদ্বয়। এসময় ক্লাবের কর্মকর্তারা মঞ্চে উপস্থিত ছিলেন। এই প্রথম ওমান প্রবাসী মুক্তিযোদ্ধাদের সোশ্যাল ক্লাব সম্মাননা প্রদান করে ।

সংবর্ধিত প্রবাসী বীর মুক্তিযোদ্ধারা হলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ মোহাম্মদ নোমান, মোহাম্মদ উল্লাহ ও ফারুক আহমেদ।

ক্লাবের সভাপতি সিরাজুল হক বলেন, পর্যায়ক্রমে ওমানে কর্মরত সকল মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হবে। এবং  ক্লাবের কার্যক্রম,করণীয় ও ভবিষ্যত্ পরিকল্পনা নিয়ে বিশদ আলোকপাত করেন।

দ্বিতীয় পর্বে স্থানীয় খ্যাতিমান শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন। শিল্পীরা হলেন খোকন, পুজা, অনিক, শিল্পী, বিটু, প্রদীপ, পায়েল, আনিশা, বাবু, অনিক বড়ুয়া ও নিজাম বিন আলী।

শেষে আগত অতিথিরা নৈশভোজে অংশ নেন। ক্লাবের সদস্য, আজীবন সদস্য, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও নেতৃবৃন্দ অনুষ্ঠান এ উপস্থিত ছিলেন। উপস্থিত সকলেই অনুষ্ঠান এর ভূয়সী প্রশংসা করেন।

উল্লেখ্য অনুষ্ঠান এর স্পনসর ছিলেন গাল্ফ এক্সচেঞ্জ, ইন্জি: রকিবুল হাসান, নাজিম উদ্দিন ও আবু ইউসুফ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.