মহিউদ্দিন দলমত নির্বিশেষে আমৃত্যু সত্য ও সুন্দরের জয়গান গেয়েছেনঃ ড. সেন

0

সিটি নিউজঃ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন বলেছেন, মহিউদ্দিন চৌধুরী দলমত নির্বিশেষে আমৃত্যু সত্য ও সুন্দরের জয়গান গেয়েছেন। তার যাত্রাপথে আমরা যদি তাকে অনুসরণ করি তাহলে বাংলাদেশ একটি স্বয়ংসম্পূর্ণ অসাম্প্রাদায়িক রাষ্ট্রে পরিণত হবে। সবচেয়ে বড় কথা তিনি নারী প্রগতির অগ্রযাত্রী ছিলেন।

আজ বৃহস্পতিবার সকালে প্রয়াত জননেতা চট্টলবীর এ.বি.এম মহিউদ্দিন চৌধুরীর ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগ আয়োজিত এক স্মরণানুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

তিনি আরো বলেন, মহিউদ্দিন চৌধুরী আমার একজন ছাত্র। তবে আমার সাথে তার যোগাযোগটি সুদৃঢ় হয় তিনি শিক্ষা, স্বাস্থ্যসেবা প্রসারে উদ্যোগী হয়েছিলেন তখন থেকেই। তাই মহিউদ্দিন চৌধুরী আমাদের চট্টগ্রামে শিক্ষা ও স্বাস্থ্যসেবার আলোকবর্তিকা। তিনি আর্ত-মানবতার সেবায় নিবেদিত প্রাণ রাজনৈতিক ব্যক্তিত্ব। আমি তাকে যতটুকু আপন করে জেনেছি ততটুকুতেই বুঝতে পেরেছি মানুষ মানুষের জন্য।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে প্রাক্তন সাংসদ সাবিহা মুসা বলেন, মানবসেবায় মহিউদ্দিন ভাইয়ের কাছ থেকে অনেক শিক্ষা পেয়েছি। সেই ৯১ সালের ভয়াল ঘূর্ণিঝড় পরবর্তী নিহতদের দাফন কাফনসহ দুর্গতদের সেবায় যে জনসেবা করে গেছেন তা একমাত্র তার পক্ষেই সম্ভব ছিল। এ কারণেই মহিউদ্দিন চৌধুরী আমার হৃদয় থেকে কখনো মুছে যাবে না।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা মহিউদ্দিন বলেন, মহিউদ্দিন চৌধুরী বাংলাদেশের জাতীয় সম্পদ। তিনি নারী প্রগতির ক্ষেত্রে একজন অগ্রগামী পুরুষ। তার সহধর্মিনী হিসেবে শুধু সংসার নয়, বাইরের জগতকে আমি চিনতে শিখেছি। তাই আজকে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগ মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর নীলু নাগ এর সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণানুষ্ঠানে বক্তব্য রাাখেন মালেকা চৌধুরী, হোসনে আরা বেগম, হাসিনা আক্তার টুনু, হুরে আরা বিউটি, শারমীন ফারুক, আয়েশা আলম, অধ্যাপক শিরীন আখতার, ফাতেমা আক্তার, ইসরাত জাহান চৌধুরী, শিমলা দাশ, সোনিয়া ইদ্রিস, বেবী আক্তার, হোসনে আরা পারু, শিল্পী আকতার, ঝর্ণা বড়ুয়া, কান্তা ইসলাম মিনু, শিল্পী বড়ুয়া, জহুরা বেগম, শবনম ফেরদৌস, ময়না আক্তার, মাবিয়া আক্তার, নন্দিতা দাশ গুপ্ত, জিনাত সেলিম, সানি বেগম, রুহি প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.