চট্টগ্রামে চিকিৎসক ধর্মঘট

0

সিটি নিউজঃ চট্টগ্রামে চিকিৎকরা এক ঘন্টার কর্মবিরতি পালন করেছে। ব্রাহ্মণবাড়িয়ায় তিন চিকিৎসককে কারাগারে পাঠানোর প্রতিবাদ জানিয়ে এক ঘন্টার কর্মবিরতি পালন করেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম।
আজ শনিবার (৪ ডিসেম্বর) সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এ প্রতীকী কর্মবিরতি পালন করা হয় বলে জানিয়েছেন চট্টগ্রাম বিএমএ’র নেতৃবৃন্দ।
ধর্মঘট চলাকালে নেতৃবৃন্দরা বলেন, ভুল চিকিৎসায় তিন চিকিৎসককে কারাগারে পাঠানোর প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বিএমএ’র প্রতিবাদের ডাক দেয়। সেই কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করে চট্টগ্রাম বিএমএ ১ ঘন্টার প্রতীকী কর্মসূচি পালনের ঘোষণা দেয়।এরই অংশ হিসেবে চমেক হাসপাতালসহ চট্টগ্রামের সকল চিকিৎসকরা কর্মবিরতি পালন করেছেন। তবে জরুরি বিভাগের সেবা এবং জরুরি অপারেশন কার্যক্রম চালু ছিল।

তারা বলেন, চট্টগ্রাম বিএমএ’র কেন্দ্রীয় কর্মসূচি থাকায় ১১টা থেকে ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করেছি। তবে জরুরি বিভাগের সেবা এবং জরুরি অপারেশন কার্যক্রম চালু ছিল। শুধুমাত্র রুটিন কার্যক্রম পালন করা চিকিৎসকরাই কর্মবিরতি পালন করে। কর্মবিরতির আগেও আমরা রোগীদের সেবা প্রদান করেছি।

উল্লেখ্য, ভুল চিকিৎসায় ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মুন্সেফপাড়া এলাকার ক্রিসেন্ট কিন্ডার গার্ডেনের সহকারী শিক্ষিকা নওশিন আহমেদ দিয়ার মৃত্যু হয়। চিকিৎসকের ভুল চিকিৎসায় দিয়ার মৃত্যু হয়েছে এ অভিযোগে তার বাবা শিহাব আহমেদ গেন্দু ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।

অভিযুক্ত তিন চিকিৎসক হলেন- ব্রাহ্মণবাড়িয়ায় খ্রিস্টিয়ান মেমোরিয়াল হাসপাতালের পরিচালক ডা. ডিউক চৌধুরী, অরুনেশ্বর পাল অভি ও শাহাদাত হোসেন রাসেল।

এই মামলায় হাইকোর্ট থেকে নেওয়া চার সপ্তাহের জামিন শেষে গেল ১৮ ডিসেম্বর অবকাশকালীন দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন তিন চিকিৎসক। অবকাশকালীন বিচারক মো. হাসানুল ইসলাম মামলাটি অধিকতর শুনানির জন্য ১ জানুয়ারি দিন ঠিক করেন। পরে বুধবার (১ জানুয়ারি) সকালে ওই তিন চিকিৎসক আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে দুই দফা জামিন আবেদনের ওপর শুনানি শেষে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.