বঙ্গবন্ধু বিপিএলঃ সৌম্যে ঝড়ে উড়ে গেল সিলেট

0

স্পোর্টস ডেস্কঃ বঙ্গবন্ধু বিপিএলে নিজেদের সর্বশেষ ম্যাচটাও খুব বাজেভাবে হারল সিলেট থান্ডার। বিদায় আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল, বাকী ছিল আনুষ্ঠানিকতা। আজ কুমিল্লা ওয়ারিয়র্সের কাছে ৫ উইকেটের বড় ব্যবধানে হেরে সেই আনুষ্ঠানিকতাও শেষ করল আন্দ্রে ফ্লেচারের দল সিলেট। ১২ ম্যাচ খেলে তাদের জয় মাত্র ১টি! অন্যদিকে সিলেটের অবস্থাও সুবিধার নয়। ১০ ম্যাচে ৫ জয় আর ৫ পরাজয়ে তারা আছে পয়েন্ট তালিকার ৫ নম্বরে। আরও দুটি ম্যাচ আছে তাদের।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিলেটের দেওয়া ১৪৩ রান তাড়া করতে নেমে ২ রানেই প্রথম উইকেট হারায় কুমিল্লা ওয়ারিয়র্স। লঙ্কান তারকা উপুল থারাঙ্গাও ফিরেন ৪ রানে। মাহিদুল ইসলাম অংকন ফিরেন ১১ রানে। এরপর দলের হাল ধরেন ডেভিড মালান আর সৌম্য সরকার। দুজনের জুটিতে আসে ৪৮ বলে ৭২ রান। এতে মারকাটারি ব্যাটিংয়ে বড় অবদান সৌম্যর।

মালান ৪৯ বলে ২ চার ২ ছক্কায় ৫৮ রানের ধীরগতির ইনিংস খেলে এবাদত হোসেনের বলে সোহাগ গাজীর তালুবন্দি হন। কিন্তু সৌম্যকে থামানো যায়নি। অধারাবাহিক এই তারকা আজ রুদ্ররূপে দেখা দেন। ৫ নম্বরে নেমে বিধ্বংসী এই ব্যাটসম্যান ৩০ বলে অপরজিত ৫৩ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার ইনিংসে ছিল ৬টি চার এবং ২টি ছক্কা। ৫ বল আর ৫ উইকেট হাতে রেখে সহজেই জিতে যায় কুমিল্লা।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪২ রান তোলে সিলেট থান্ডার। কুমিল্লার বোলারদের তোপে এই ম্যাচেও হাত খুলে খেলতে পারেননি সিলেটের ব্যাটসম্যানরা। এক আবদুল মজিদ যা একটু চেষ্টা করেছেন। ওপেনিংয়ে নেমে ৪০ বলে ৪৬ রান করে ইনিংসের শেষ ওভারে এসে আউট হন। বাকি ব্যাটসম্যানদের মধ্যে জনসন চার্লস ১৫ বলে ২৬, জীবন মেন্ডিস ১১ বলে ২৩ আর অধিনায়ক আন্দ্রে ফ্লেচার ২৫ বলে করেন ২২ রান।

আগের ম্যাচে ৩৮ বলে ৪৭ রানের ইনিংস খেলা মোহাম্মদ মিঠুন এ ম্যাচে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন। চরম মন্থর ব্যাটিংয়ে ২৫ বলে তার সংগ্রহ মাত্র ১৮ রান। কুমিল্লার বোলারদের মধ্যে ২টি করে উইকেট নেন আল আমিন হোসেন আর ডেভিড উইজ। মুজিব উর রহমান নেন ১ উইকেট। ব্যাটসম্যান থেকে ক্রমশ মিডিয়াম পেসার হয়ে ওঠা সৌম্য সরকার উইকেট না পেলেও কিপ্টে বোলিংয়ে ২ ওভারে দিয়েছেন মাত্র ৭ রান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.