এমপি মন্ত্রীত্ব ছেড়ে নির্বাচনের মাঠে আসুনঃ ফখরুল

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্ত্রীত্ব থেকে পদত্যাগ করে নির্বাচনী প্রচারণায় নামার জন্য ওবায়দুল কাদেরের প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন।

আজ শনিবার (১১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত এক পেশাজীবী সমাবেশে তিনি একথা বলেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, উন্নত চিকিৎসা ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবি’ শীর্ষক এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, খুব দুঃখ করে ওবায়দুল কাদের সাহেব বলেছেন যে, মির্জা ফখরুল যদি নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারেন তাহলে আমি কেনো পারবো না? ১০০ বার পারবেন। এই মূহূর্তে মন্ত্রীত্ব থেকে পদত্যাগ করুন। আসেন এক সাথে নির্বাচন করি। তাহলেই পারবেন। আইন তো তাই বলে। আইন বলে আপনি মন্ত্রী ও এমপি থাকলে আপনি এটা পারবেন না। তাই মন্ত্রী ও সদস্য পদ থেকে পদত্যাগ করেন। আপনি নৌকার জন্য এবং আমি ধানের শীষের জন্য করি। আসুন চ্যালেঞ্জ। দেখা যাক জনগণ কার দিকে থাকে।

কাদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমি পরিষ্কার করে বলতে পারি, আজকে ক্ষমতা থেকে নেমে আসুন। লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করি। লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী হোক। আসুন আমরা নির্বাচন করি। নিরপেক্ষ সরকারকে বসিয়ে দেন। নিরপেক্ষ সরকার নির্বাচন করুক। সেই নির্বাচনে যদি আপনারা জেতেন তাহলে মাথা পেতে নেবো।

মির্জা ফখরুল বলেন, ওবায়দুল কাদের একজন মন্ত্রী; অত্যান্ত প্রভাবশালী মানুষ। তিনি গণতন্ত্রের জন্য অনেক সংগ্রামও করেছেন। তিনি বলেছেন, বেগম খালেদা জিয়া এমন কোন অসুস্থ নন যে তাকে চিকিৎসার জন্য দেশের বাইয়ে পাঠাতে হবে। এই অন্যায়। এই ধরণের কথা আপনার কাছ থেকে আমরা আশা করি না। আমরা আশা করি সত্যিকার অর্থে একজন রাজনৈতিক নেত্রীর চিকিৎসার জন্য আপনারা সঠিক কথা বলুন।

কাদেরকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আমাদের বক্তারা বলেছেন, এখন আপনাদের কোটে বল। এখন আর আদালতের কোটে বল নেই। বল আপনাদের কোটে। তাই বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের যেকোন অবনতির দায় দায়িত্ব সব আপনাদের। তাই দেশনেত্রীর কোন ক্ষতি হলে সম্পূর্ণভাবে আপনাদেরকেই দায়ি থাকতে হবে।

সরকারকে উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব বলেন, আজকে উৎস (মুজিববর্ষ উদযাপন) করছেন। খুব ভালো কথা। কিন্তু দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে উৎসব পালন করছেন। গণতন্ত্রের নেত্রীকে কারাগারে রেখে উৎসব পালন করা হচ্ছে। সুতরাং দেশের মানুষের হৃদয়ে কতটুকু থাকবে- এটা একবার আপনাদের চিন্তা করার দরকার। দেশের বেশীভাগ মানুষকে অস্থিতিতে এবং দুরবস্থায় রেখে এই উৎসব কতটুকু সফল হবে- সেটা একবার আপনাদের ভেবে দেখতে হবে।

খালেদা জিয়ার সাজার প্রসঙ্গে তিনি বলেন, আমরা বারবার বলেছি, আইনের যে ধারায় বেগম জিয়াকে সাজা দিয়েছেন- সেই মামলায় আপনারা অনেককে জামিন দিয়েছেন। এই প্রশ্ন বিচার বিভাগ ও মাননীয় বিচারকদের কাছে। আপনাদের (বিচারক) মানুষের আস্থা থাকার কথা।

ফখরুল বলেন, গণতন্ত্রের জন্যই খালেদা জিয়া কারাগারে রয়েছেন। আর আজকে তাকে বেআইনীভাবে মিথ্যা মামলা দিয়ে আটক করে রাখা হয়েছে। বারবার বলা হয়েছে, আদালত তাদের দায়িত্ব পালন করবে। আমরা জানি, সরকার বিচাবিভাগকে নিয়ন্ত্রণে নিয়ে আজকে বেগম জিয়াকে কারাগারে আটক করে রেখেছে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.