এতোদিন বিষোদাগার আজ করলেন কোলাকুলি

0

সিটি নিউজ ডেস্কঃ আজ চলছে চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ। নির্বাচনের প্রচার প্রচারণা শুরুর পর থেকেই বড় দুই দলের প্রার্থী ও তাদের কর্মী সমর্থকদের মধ্যে একে অপরের বিরুদ্ধে অভিযোগ পাল্টা অভিযোগে গরম ছিল নির্বাচনী মাঠ। নির্বাচন কমিশনেও পড়েছে অভিযোগের পাহাড়। করেছেন একে অন্যের বিরুদ্ধে বিষোদগার। কিন্তু আজ ভোট কেন্দ্রে দেখা গেল ভিন্ন চিত্র।সকালে ভোট শুরুর পর পরই দেখা হয়েগেল প্রধান দুই দলের প্রার্থীর। দু’জন দু’জনকে সামনে পেয়েই বুকে জড়িয়ে ধরেন একে অন্যকে।

আজ সোমবার (১৩ জানুয়ারি) সকাল ৯টায় ভোট গ্রহণ শুরুর পর নগরে এখলাছুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে আসেন বিএনপি’র প্রার্থী আবু সুফিয়ান। এর কিছুক্ষণ পর ওই কেন্দ্রের সামনে আসেন আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ। দু’জনের দেখা হতেই দুই প্রার্থী কোলাকুলি করেন।

এ আসনের সাংসদ মঈনুদ্দিন খান বাদলের মৃত্যুতে শূন্য হওয়া এ আসনের উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন প্রার্থী। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ নৌকা প্রতীক নিয়ে এবং বিএনপি প্রার্থী আবু সুফিয়ান ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নির্বাচনে পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসার সদস্যের সমন্বয়ে ১৪টি মোবাইল ফোর্স, ৬টি স্ট্রাইকিং ফোর্স, র‌্যাবের ৬ প্ল্যাটুন এবং ৫ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে।

এছাড়া ২ জন জুডিশিয়াল ও ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন থাকবে। এর মধ্যে শহর অংশে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট আর সমসংখ্যক ম্যাজিস্ট্রেট বোয়ালখালীতেও থাকবে ।

এখানে মোট ১৭০টি ভোটকেন্দ্র রয়েছে। যার মধ্যে ৫৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করা হয়েছে। এছাড়া নির্বাচনে পুলিশ, এপিবিএন, আনসার ব্যাটালিয়নের সদস্যের সমন্বয়ে ১৪টি মোবাইল ফোর্স, ৬টি স্ট্রাইকিং ফোর্স, ‌র‌্যাবের ৬টি টহল দল এবং ৫ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবেন।

নির্বাচনী অপরাধ আমলে নিতে ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন। পাশাপাশি নির্বাচনী পরিবেশ পর্যবেক্ষণে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে ভিজিল্যান্স ও অবজারভেশন টিমও রয়েছে।

১৭০টি ভোটকেন্দ্রের এক হাজার ১৯৬টি কক্ষে চার লাখ ৭৪ হাজার ৪৮৫ ভোটার ভোট প্রদান করবেন। ভোটগ্রহণে নিয়োজিত রয়েছেন তিন হাজার ৭৫৮ জন কর্মকর্তা।

এ কেন্দ্রে সকালে ভোট দিয়ে বেরিয়ে এসে অনেকেই বলছেন খুবই নির্ভিঘ্নে ভোট দিতে পেরেছি। কোন ঝামেলা নাই। কোন ব্যালট পেপার, সিল নেই। কম্পিউটারেই ভোট দিয়েছি। এমনটিই জানালেন ষাটোর্ধ জামিল আহমদ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.