আনোয়ারা বটতলীর ফরিদ উদ্দিন চৌধুরীর ১ম মৃত্যুবার্ষিকী আজ 

0

আনোয়ারা প্রতিনিধিঃ আানোয়ারা উপজেলার বটতলী শাহ্ মোহছেন আউলিয়া উচ্চ বিদ্যালয়, বটতলী শাহ্ মোহছেন আউলিয়া (রহঃ) এয়াকুবিয়া দাখিল মাদরাসা পরিচালনা পরিষদের সাবেক সভাপতি, মাদারাসার আজীবন দাতা সদস্য ও বিশিষ্ট সমাজ সেবী আলহাজ্ব ফরিদ উদ্দিন আহমদ চৌধুরীর ১ম মৃত্যুবার্ষিকী আজ ১৪ জানুয়ারি।

তিনি দীর্ঘদিন অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে বটতলী শাহ্ মোহছেন আউলিয়া উচ্চ বিদ্যালয়, বটতলী শাহ্ মোহছেন আউলিয়া (রহঃ) এয়াকুবিয়া দাখিল মাদরাসা পরিচালনা পরিষদের সভাপতির দায়িত্ব পালন করেন এবং তিনি এতদঞ্চলে শিক্ষা প্রসারে অগ্রণী ভূমিকা পালন করেন।

তাছাড়া তিনি একজন সুদক্ষ রাজনীতিবীদও ছিলেন, তিনি ১৯৭২ সাল হতে দীর্ঘদিন বটতলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। মরহুম বটতলীর প্রসিদ্ধ জমিদার ও বটতলী ইউপির সাবেক প্রেসিডেন্ট মরহুম আবদুল আজিজ চৌধুরী ও চেয়ারম্যান মরহুম আলহাজ্ব এয়াকুব আলী চৌধুরী প্রপৌত্র এবং চট্টগ্রাম জজ আদালতের সাবেত জুরার মরহুম আলহাজ্ব ছালেহ আহমদ চৌধুীরর প্রথম পুত্র। তিনি অত্যন্ত বিনয়ী, নম্র, সদালাপি, পরোপকারি ও নিভৃতচারি ছিলেন।

মরহুমের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বটতলী শাহ্ মোহছেন আউলিয়া (রহঃ) এয়াকুবিয়া দাখিল মাদরাসার উদ্যেগে এক স্মরণসভা ও দোয়া মাহফিল ১৪ জানুয়ারি সকাল ১০ ঘটিকায় মাদরাসাস্থ ছালেহ আহমদ চেীধুরী হল রুমে অনুষ্ঠিত হবে। উক্ত স্মরণসভায় সকলকে উপস্থিত থাকার জন্য মাদরাসা কতৃপক্ষ ও মরহুমের পরিবার থেকে অনুরোধ জানিয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.