ড. জাহাঙ্গীর চট্টগ্রাম ওয়াসার নতুন চেয়ারম্যান

0

সিটি নিউজঃ সরকার ড. মো. জাহাঙ্গীর আলমকে চট্টগ্রাম ওয়াসায় চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে। তিনি আগের ওয়াসা বোর্ডের চেয়ারম্যান ড. এসএম নজরুল ইসলামের স্থলাভিষিক্ত হলেন।

আজ রবিবার (১৩ জানুয়ারি) চট্টগ্রাম ওয়াসার জনসংযোগ কর্মকর্তা কাজী নূর জাহান শীলা স্বক্ষরীত এক প্রেস বিজ্ঞপ্তিতে নতুন চেয়ারম্যান নিয়োগের বিষয়টি জানানো হয়েছে।

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউএসটিসি’র উপাচার্যের দায়িত্বে থাকা ড. মো. জাহাঙ্গীর আলম ওয়াসা বোর্ডের চতুর্থ চেয়ারম্যান। তিনি ১৯৬০ সালে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৬ সালে এসএসসি, ১৯৭৮ সালে চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি, ১৯৮৪ সালে চুয়েট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং, ১৯৯২ সালে এমএসসি ইঞ্জিনিয়ারিং, ১৯৯৪ সালে ইউনেস্কো স্কলারশিপে আনা ইউনিভার্সিটি অব মাদ্রাজ (ইন্ডিয়া) থেকে পিএইচডি এবং ১৯৯৭ সালে ভূমিকম্প (আর্থকোয়েক) ইঞ্জিনিয়ারিংয়ের ওপর পোস্ট গ্র্যাজুয়েট ফেলোশিপ অর্জন করেন।

দীর্ঘ ৩৫ বছরের শিক্ষকতা ও পেশাগত জীবনে তিনি ২০১২ থেকে ২০১৬ পর্যন্ত ৪ বছর চুয়েটের উপাচার্য ছিলেন। এছাড়া অসংখ্য দেশি বিদেশি প্রতিষ্ঠানে বিভিন্ন পদে আসীন আছেন। তার অসংখ্য গবেষণা কর্ম রয়েছে যা দেশ-বিদেশের বিভিন্ন জার্নালে প্রকাশিত হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.