বাঁশখালীর পুঁইছড়ি গোবিন্দ খাল সংস্কারের নামে বাড়ি ঘর উচ্ছেদের অভিযোগ 

0

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ  বাঁশখালীর পুইঁছড়ি ইউনিয়নের অপরিকল্পিত খাল খননের ফলে কয়েকশত বাড়ি ঘর উচ্ছেদ হওয়ার আশংকায় প্রশাসনের কাছে স্মারকলিপি ও মানববন্ধন করেছে ।

আজ বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকালে কয়েকশত নারী পুরূষ বাঁশখালী উপজেলা পরিষদ মাঠে মানববন্ধনে অংশ নেন। এ সময় তারা যুগ যুগ ধরে বসবাস করা ভিটা বাড়ি ছেড়ে কোথায় যাবে তা নিয়ে প্রশাসনের কাছে আকুঁতি জানান। পরে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের কাছে স্মারকলিপি প্রদান করেন ।

এ সময় পুইঁছড়ি ইউনিয়নের চেয়ারম্যান সুলতানুল গনি চৌধুরী লেদু মিয়া, ইউপি সদস্য তানজিমা আক্তার, খোরশেদ আলম পাশা, আবুল কালাম আজাদ,ছৈয়দ আজম, রামদাদ জলদাশ,যদুনাথ জলদাশ সহ বেশ কয়েকজন বক্তব্য রেখে প্রশাসনের প্রতি আকুতি জানান যুগ যুগ ধরে বসবাস করা ভিটা বাড়ি উচ্ছেদ না করে , অথবা জায়গা জমির ক্ষতিপুরন না দিয়ে যাতে এ কাজ বাস্তবায়ন করা হয় ।

তারা আরো বলেন পশ্চিম পুঁইছড়ি হতে বহদ্দার হাট পর্যন্ত ছনুয়া খাল ও গোবিন্দা খালের পুইঁছড়ি অংশে পানি উন্নয়ন বোর্ড বর্তমানে যে প্রকল্পটি গ্রহন করেছে তা অপরিকল্পিত কাজ ।

চট্টগ্রাম শহরে বসে এ প্রকল্প গ্রহন করায় সাধারন জনগনের কথা বিবেচনা করা হয়নি । ফলে এ কাজ বাস্তবায়ন করা হলে নিজস্ব ভিটা বাড়ি হারাবে ৫/ঁ৭ শত পরিবার । বাপ দাদার ভিটা বাড়ি ছেড়ে কোথায় যাবে এরা ।

এদিকে স্মারকলিপি প্রদান এর পর বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার সরজমিনে জায়গা পরিদর্শন জেলা প্রশাসকের সাথে এ ব্যাপারে ব্যবস্থা নেবেন তিনি জানান উপস্থিত জনসাধারনকে ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.