সুন্নী আলেম নূরে বাংলার নিঃশর্ত মুক্তি দাবী আহলে সুন্নাতের

0

সিটি নিউজঃ সুন্নী ঘরনার জনপ্রিয় ইসলামী বক্তা মুহাম্মদ মাহবুবুল আলম আলকাদেরী নুরে বাংলার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জন্য প্রধানমন্ত্রীর হস্তেক্ষেপ কামনা করেছেন আহলে সুন্নাত ওয়াল জামা’য়াত নেতৃবৃন্দ।

আজ ১৬ জানুয়ারি বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আহলে সুন্নাত ওয়াল জামা’য়াত চট্টগ্রাম উত্তর জেলার উদ্যোগে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের চট্টগ্রাম মহানগর আহবায়ক মাওলানা কাযী মুহাম্মদ আবুল ফোরকান হাশেমী। লিখিত বক্তব্যে আরো বলা হয়, রাষ্ট্রীয় আইনের অপব্যবহার করে দেশবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত একটি গোষ্ঠী সাম্প্রদায়িক উস্কানির সৃষ্টির লক্ষ্যে মিথ্যা মামলা দিয়ে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষের আলেম সমাজকে হয়রানি করছে।

হেফাজত ইসলাম ও জামায়াতীরা যৌথভাবে মাওলানা নুরে বাংলার বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা করার উদ্দেশ্যেই তাঁর বক্তব্যের খণ্ডিত অংশ এডিটিংয়ের করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।

লিখিত বক্তব্যে আরো বলা হয়, মাওলানা নূরে বাংলার বিরুদ্ধে মামলা রুজুর ক্ষেত্রে স্থানীয় সংসদ সদস্যও অবগত রয়েছেন বলেও এজাহারে উল্লেখ করেছেন মামলার সংবাদদাতা বাদী সাতকানিয়া উপজেলার হেফাজত নেতা আবদুল মুবিন। যা সর্বস্তরের সচেতন জনতাকে ভাবিয়ে তুলেছে। কেননা, স্থানীয় সংসদ সদস্য কোন ব্যক্তি-গোষ্ঠির প্রতিনিধি নন, বরং সংশ্লিষ্ট আসনের সর্বসাধারণের প্রতিনিধি।

তিনি যদি এ বিষয়ে অবহিত হন, তাহলে নিশ্চয়ই তিনি মাওলানা মাহবুবুল হক নূরে বাংলা কে ডেকে এনে সমালোচিত বিষয়ে কোন বক্তব্য রাখার জন্য সতর্ক করতে পারতেন। আরো আশ্চর্যের বিষয়, সাতকানিয়া থানার পুলিশও তড়িঘড়ি করে মাওলানা মাহবুবুল হক আলকাদেরী নূরে বাংলা’কে ৭ জানুয়ারি তারিখেই গ্রেফতার করে। তাই জনমনে প্রশ্ন, সাধারণ বা ওয়ারেন্ট প্রাপ্ত শত শত আসামী প্রকাশ্যে অবস্থান বা ঘোরাঘুরি করলেও গ্রেফতার করা হয় না, অন্যদিকে একজন আলেমে দ্বীনকে গ্রেফতার করতে প্রশাসনের এতো দৌড়ঝাঁপ কেন? অবস্থাদৃষ্টে সন্দেহের উদ্রেক হওয়া স্বাভাবিক যে, সরকারের ভিতর ঘাপটি মেরে থাকা রং ও বোল পাল্টানো জামাতি-ওহাবী এজেন্টদের এটি কোন চক্রান্ত নয় তো?

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আহলে সুন্নাত ওয়াল জামা’য়াতের কেন্দ্রীয় মহাসচিব পীরে তরিক্বত আল্লামা আবুল কাশেম নূরী। তিনি সরকারী দলের ভিতর ছদ্মবেশে থাকা স্বাধীনতা বিরোধী রাজাকার দোসরদের মুখোশ উন্মোচন করার আহবান জানান। বাংলাদেশকে পাকিস্তান আর আফগানিস্তান বানানোর লক্ষ্যেই যারা ‘আমরা হব তালেবান, বাংলা হবে আফগান’ স্লোগান দিয়ে দেশে অরাজকতা সৃষ্টির পাঁয়তারা করেছিল, সারাদেশে সিরিজ বোমা হামলা, ৫ মে শাপলা চত্বরে সরকার উৎখাতের ডাক দিয়েছিলো তারাই বর্তমানে ওয়াজের আড়ালে ধর্মীয় বিদ্বেষ আর উস্কানি দিচ্ছে।

তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম তদারকি করে সে সমস্ত ঈমান ও দেশ বিরোধী বক্তব্য দেয়া বক্তাদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবি জানান।

সংবাদ সম্মেলনে আহলে সুন্নাত ওয়াল জমা’আত বাংলাদেশের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মহাসচিব পীরে তরিক্বত হযরতুলহাজ¦ আল্লামা মুহাম্মদ আবুল কশেম নূরী (মু.জি.আ), কো: চেয়ারম্যান আল্লামা আবু সুফিয়ান আবেদী আলকাদেরী, প্রেসিডিয়াম সদস্য আল্লামা ইব্রাহীম আলকাদেরী, আল্লামা মোদাচ্ছের হাশেমী, আলহাজ্ব মুহাম্মদ মুছা, মুহাম্মদ মিয়া জুনায়েদ, অধ্যক্ষ মাওলানা আহমদ হোসাইন, মুহাম্মদ নুরুল আমিন, এস.এম ফকরুদ্দিন, মাওলানা মুহাম্মদ এহসান করিম, মুহাম্মদ ফরিদুল আলম, মুহাম্মদ আরাফাত।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.