কাউন্সিলর এরশাদ উল্লাহ ২৫ নং ওয়ার্ডের উন্নয়নের রূপকার

0

নবী চৌধুরীঃ চট্টগ্রাম মহানগরীর সিটি কর্পোরেশন এলকায় হালিশহর ২৫ নং রামপুর ওয়ার্ড। এই ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর এস এম এরশাদউল্লাহ। সাবেক ছাত্রনেতা ও বিশিষ্ট সংগঠক, সমাজসেবক ও রাজনীতিবিদ এরশাদউল্লা ১৯৯০ সাল থেকে জড়িয়ে পড়েন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে।

বর্তমানে মহল্লার মসজিদ, মাদ্রাসা, স্কুলের বিভিন্ন দায়িত্ব পালন করছেন। ’৮৬-’৮৭ সালে ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি, ৯৪ সাল থেকে ওয়ার্ড আওয়ামী লীগের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক, ২০১৪ সাল থেকে ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়কের দায়িত্ব পালন করে আসছেন। কাউন্সিলর হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে এ পর্যন্ত ওয়ার্ডে প্রায় ৩৫ কোটি টাকার উন্নয়ন কাজ করেছেন।

এখনও চলমান আছে প্রায় ২১ কোটি টাকার উন্নয়ন প্রকল্প। রাস্তাঘাট, নর্দমা, কালভার্ট নির্মাণসহ সংস্কার করেছেন প্রচুর। সন্ত্রাস ও মাদদের বিরুদ্ধে সর্বদা রয়েছেন সোচ্চার। নিজ ওয়ার্ডে শিক্ষা ও স্বাস্থ্যখাতে সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আ জ ম নাসির উদ্দিনের সহযোগীতায় প্রচুর উন্নয়ন কাজ করেছেন।

শ্রম মেধা মননে নিজ এলাকাকে একটি মডেল ওয়ার্ডে পরিনত করতে এরশাদ উল্লাহর উদ্যোগ এলাকাবাসীর কাছে প্রশংসীত হয়েছে। এরশাদ উল্লাহ আজকের সূর্যোদয়কে বলেন, মানুষের সেবা করাই আমার রজনীতি। মনুষ্যত্ববোধ জাগ্রত করার জন্য প্রয়োজন শিক্ষা, সুষ্ট সাংস্কৃতিক বিকাশ, জীবন সম্বন্ধে ইতিবাচক দৃষ্টিভঙ্গি, দুর্নীতি, অনিয়ম দূর করতে নাগরিক কর্মকাণ্ডে ছাত্রজীবন থেকে মাঠে কাজ করছি। একজন জনপ্রতিনিধি হিসেবে নয়, একজন সেবক হিসেবে মানুষের পাশে থাকাই আমার কর্মপরিধি ও কর্তব্য।

কাউন্সিলর এরশাদউল্লাহ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাজীবন সংগ্রাম করেছেন একটি নিঃখাদ গনতান্ত্রিক কল্যাণ রাস্ট্র গড়ে তোলার জন্য। এখন কাজ করা দরকার গনতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার জন্য। দেশের মানুষ উন্নয়ন চায়, সেই উন্নয়ন দিতে একজন জনপ্রতিনিধি হিসেবে আমি বিগতদিনে দায়িত্ব সততার সাথে পালন করেছি।

এলাকার উন্নয়নের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সকল বিভাগ সহযোগীতা করছে। মাননীয় মেয়র মহোদয়ও আমাদের ওয়ার্ডের উন্নয়নের জন্য যথেষ্ট সহযোগীতা করছেন। মাননীয় মেয়র মহোদয়ও আমাদের ওয়ার্ডের উন্নয়নের জন্য যথেষ্ট সহযোগীতা করেছেন। এর জন্য এলাকাবাসীর পক্ষে আমি কৃতজ্ঞতা জানাচ্ছি। আগামীতেও মানুষের এভাবে সেবা করার জন্য আমি এলাকাবাসীর সহযেগীতা কামনা করছি। সমাজে মানুষ জীবন যাপনের নিরাপত্তা চায়, নিরাপদ বাসস্থান, শিক্ষা, স্বাস্থ্য ও এলাকার যাতায়াতের উন্নয়ন চায়। আমি মানুষের নাগরিক সুবিধা নিশ্চিত করতে কার করেছি এবং এখনও করছি।

কাউন্সিলর এরশাদউল্লাহ বলেছেন, মানুষের ভালবাসা, শ্রদ্ধা ও আন্তরিকতায় এলাকাবাসীর সুখে দুঃখে পাশে ছিলাম। ভবিষ্যতেও থাকব ইনশাল্লাহ। আমার রাজনীতির মূল লক্ষই হচ্ছে, মানুষের সেবা করা। কাউন্সিলর এরশাদ উল্লাহকে উন্নয়নের রূপকার হিসেবে আখ্যা দিয়ে এলাকাবাসীর অভিমত সৎ, নিষ্ঠাবান, সাহসী ও পরিশ্রমি ব্যক্তিত্ব এরশাদ উল্লাহকে আবারও কাউন্সিলর প্রার্থী হতে অনুরোধ জানাবো। এরশাদ উল্লাহর অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় উন্নয়নের মহাযজ্ঞের ফিরিস্তি তুলে ধরে আজকের সূর্যোদয়ের পাঠকদের জন্য সরেজমিন প্রতিবেদন তুলে ধরা হলো।

এক নজরে উন্নয়নচিত্র
ব্লক-এইচ-সমাপ্তকৃত উন্নয়ন কাজ
রোড-২, লেইন-১, রাস্তা উঁচু করন ও উভয় পাশের ড্রেনসহ উন্নয়ন কাজ। রোড-২, লেইন-২, রাস্তা উঁচু করণ ও ড্রেনসহ রাস্তার উন্নয়ন কাজ। রোড-২ লেইন-৩ এর রাস্তা উঁচুকরণ ও ড্রেনসহ রাস্তার উন্নয়ন কাজ। ওয়াপদা মোড়- বিডি আর সিনেমাহল রোড মেরামত করন কাজ।

চলমান কাজ
ক) রোড-১ উঁচু করণ ও ড্রেনসহ রাস্তার উন্নয়ন কাজ খ) রোড-১ লেইন-২ উঁচু করন ও ড্রেনসহ রাস্তার উন্নয়ন কাজ।

জি-ব্লক উন্নয়নকাজ সমাপ্তকরণ
বিডিআর হল এসি মসজিদ রাস্তার সংস্কার। রোড-১, লেইন-২, রোড-১ এর লেইন-১ ও লেইন-৩ এবং রোড-২ লেইন-১ এর (কিউরেক্স রোড) উঁচু করন ও ড্রেন নির্মাণসহ রাস্তার উন্নয়ন। রোড-২, রোড-২ এর লেইন-২ ও লেইন-৩সহ সিটি কমার্স কলেজ রোড এর রাস্তা উঁচু করণ ও ড্রেন নির্মাণের উন্নয়ন কাজ ও রোড-২ এর ৪নং লেইনের ক্যামব্রিয়ান কলেজ রোডের উন্নয়ন কাজ চলমান রয়েছে। ২নং রোডের ৬নং লেইনের স্বদেশ পল্লী এলাকার উন্নয়ন কাজও চলমান রয়েছে। রোড-২ এর ৩ নং লেইন, ৫ নং লেইনের রাস্তা উঁচু করণ ও ড্রেন নির্মানের কাজ সমাপ্ত হয়েছে। এছাড়া সমাপ্ত হয়েছে ৩, ৫ ও ৬ নং রোডের উন্নয়ন কাজ।

আনন্দ ধারা আবাসিক এলাকা- ড্রেনসহ রাস্তার উন্নয়ন কাজ। সবুজবাগ
খানবাড়ী মসজিদ-কেন্দ্রীয় মসজিদ রাস্তার উন্নয়ন কাজ। কেন্দ্রীয় মসজিদ-সবুজবাগ মেইন রোড রাস্তার উন্নয়ন কাজ সমাপ্ত। ওমর জাহান বাই লেন ও কাজী বাড়ী বাই লেনসহ উঁচুকরণ কাজ সমাপ্ত। ইউসুফ সওদাগর বাইলেন-সারেংবাড়ী রাস্তার উন্নয়ন কাজ সমাপ্ত। কেন্দ্রীয় মসজিদের পাশের রাস্তা-ইউসুফ সওদাগর বাই লেন রাস্তার উন্নয়ন কাজ সমাপ্ত। চৌধুরী বাড়ী বাই লেন এর উন্নয়ন কাজ সমাপ্ত। হাকিম সওদাগর বাড়ী বাই লেনের কাজ সমাপ্ত। নন্দ মহাজন রোডের উন্নয়ন কাজ সমাপ্ত। চলমান রয়েছে নন্দ মহাজন বাই লেনের উন্নয়ন কাজ। হালিশহর রোড ও সবুজবাগ এলাকার উন্নয়ন কাজ।

মধ্য রামপুর
নয়াবাজার মসজিদ গলি-যুব কল্যাণ সংঘ রাস্তার কাজ সমাপ্ত। বিদ্যায়ন-পিসি পার্ক সংযোগ সড়ক উঁচু করণ, ড্রেনসহ রাস্তার উন্নয়ন কাজ চলমান। চান্দ জমাদার মসজিদ রোডের উন্নয়ন কাজ চলমান। চান্দ জমাদার মসজিদদের কবরস্থানের চারপাশে ওয়াক ওয়ে নির্মাণ ও লাইট স্থাপন কাজ সমাপ্ত। নয়াবাজার আমীন কন্ট্রাক্টর রোড-আনন্দীপুর স্কুল পর্যন্ত রাস্তা উঁচুকরণ ড্রেনসহ উন্নয়ন কাজ সমাপ্ত। ডেন্টাল কলেজ আমীন কন্ট্রাক্টর রোড বাই লেইনের উন্নয়ন কাজ সমাপ্ত। নয়াবাজার বাই লেইনের উন্নয়ন কাজ চলমান। ইসহাক চেয়ারম্যান বাই লেইনের উন্নয়ন কাজ সমাপ্ত।

হাজার দিঘীর পূর্বপাড় রাস্তার উঁচুকরণ ও ড্রেনসহ উন্নয়ন কাজ সমাপ্ত। আব্দুর রহমান সড়ক-নছু ফকির মাজার সংলগ্ন ড্রেনসহ রাস্তার উন্নয়ন কাজ সমাপ্ত। নছু ফকির মাজার বাই লেইনের উন্নয়ন কাজ চলমান। চীনাবাড়ী বাই লেইন রাস্তার উন্নয়ন কাজ সমাপ্ত। টিএন্ডটি সড়ক ফকিরগলি রাস্তার উন্নয়ন কাজ সমাপ্ত। ফকিরগলি শেষ মাথা বাই লেইনের রাস্তার উন্নয়ন কাজ সমাপ্ত। হাফেজবাড়ী-কেতুয়া মসজিদ রোডের উন্নয়ন কাজ চলমান।

বৌ-বাজার মসজিদ রোডের উন্নয়ন কাজ সমাপ্ত। হাসান শাহ মাজার গলি, বাই লেইনসহ উঁচু করণ, ড্রেনের উপর স্ল্যাব বসানোসহ রাস্তার উন্নয়ন কাজ সমাপ্ত। এয়াকুব আলী স্কুল রোডের রাস্তার উন্নয়ন কাজ সমাপ্ত। পানির কল আব্দুর রহমান খালের গার্ড ওয়াল নির্মাণ উন্নয়ন কাজ সমাপ্ত। পূর্ব রামপুর আব্দুল কাদের কেরানী রোড-রমনাপুল রাস্তার উন্নয়ন কাজ চলমান। কেরানী রোড বাইলেন-পুলিশ কলোনী রাস্তার উন্নয়ন কাজ সমাপ্ত। বরফকল আবু বকর মসজিদ-সোনা শাহ মাজার রোড উন্নয়ন কাজ চলমান। বরফকল-আবু বকর মসজিদ রোড উন্নয়ন কাজ ড্রেনের উপর স্ল্যাবসহ রাস্তার উন্নয়ন কাজ সমাপ্ত।

বারিক মেম্বার বাই লেইনের রাস্তার উন্নয়ন কাজ সমাপ্ত। মোনাফ মেম্বার বাড়ী বাই লেইনের রাস্তার উন্নয়ন কাজ সমাপ্ত। হাফেজ মেম্বার বাড়ী-কাচা রাস্তার উন্নয়ন কাজ সমাপ্ত। মাদার্যাপাড়া রোডের রাস্তার উন্নয়ন কাজ সমাপ্ত। মাদার্যাপাড়া বাই লেইনের রাস্তার উন্নয়ন কাজ সমাপ্ত। দল পুকুর পাড় কালভার্ট নির্মাণ। মাদার্যা পাড়া-মুন্সিপাড়া টেক্সি ফকির মাজার রোডের উন্নয়ন কাজ সমাপ্ত। মুক্তিযোদ্ধা আব্দুল সালামের পাকা গৃহ (পাঁচ তলা ফাউন্ডেশন) নির্মাণে সর্বাত্মক মহযোগীতা প্রদান।

আক্তার হাজী বাড়ী ড্রেন নির্মাণ। ঈদগাঁও রুপসা হতে আনন্দীপুর স্কুল পর্যন্ত রাস্তার সংস্কার। ঈদগাঁও হালিশহর রোড-নয়াবাজার বিশ্বরোড রাস্তার সংস্কার কাজ। ঈদগাঁও হালিশহর রোড-নয়াবাজর বিশ্বরোড ড্রেনের মাটি উত্তোলন। ঈদগাঁও হালিশহর রোড-চুরা ফেক্টরী রোড এল ই ডি লাইট স্থাপন। ওয়ার্ডের বিভিন্ন ডাষ্টবিন অপসারণ করে ফুলের বাগান নির্মাণ। আজব বাজার খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও মাটি উত্তোলন-২০১৫/১৬। সবুজবাগ সার্জন খালের মাটি উত্তোলন-২০১৫/১৬। নন্দ মহাজন খালের মাটি উত্তোলন-২০১৫/১৬।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.