রাউজানে মুনিরীয়া নিষিদ্ধের দাবীতে বিক্ষোভ সড়ক অবরোধ

0

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধিঃ মুনিরীয়া ইস্যুতে ফের উত্তাল হয়ে উঠেছে রাউজান। সংগঠনটি নিষিদ্ধ এবং কাগতিয়ার পীর মুনিরউল্লাহ ও তার অনুসারীদের ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দিয়ে চট্টগ্রাম-রাঙ্গামাটি মহা সড়কের রাউজান মুন্সিরঘাটা চত্বরে বিশাল প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল ও মহাসড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরুদ্ধ করে রাখে।

রবিবার সড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে জনতা। পরবর্তীতে প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নেয়।

আজ সোমবার ২০ জানুয়ারী ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাউজানের তিনটি স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অব্যাহত রাখে আন্দোলনরত হাজার হাজার মানুুষ। সোমবার চট্টগ্রাম-রাঙ্গামাটি মহা সড়কের গহিরা চৌমুহনীতে বিশাল প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল ও ঝাড়ু মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় বিক্ষুদ্ধ লোকজন সড়কের উপর অবস্থান নিয়ে এবং টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে। এ সময় গহিরা চৌমুহনীর উভয় পাশ্বে শত শত যানবাহন আটকে থাকে।

সকাল ১০টা থেকে হাজার হাজার জনতা, আলেম ওলাম, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা গহিরা চৌমুহনী চত্বরে চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের উপরে বসে গণজাগরণ মঞ্চ গড়ে তুলে মুনিরীয়ার বিরুদ্ধে স্লোগানে দিতে থাকে।

এ সময় প্রতিবাদ সমাবেশে রাউজান উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি কাজী ইকবালের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, মুনিরীয়া বিরোধী আন্দোলনের মুখপাত্র, উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা, পৌর প্যানেল মেয়র বশির উদ্দিন খান, আওয়ামীলীগ নেতা জানে আলম জনি, সাইফুল ইসলাম চৌধুরী রানা, নজরুল ইসলাম চৌধুরী, ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন, ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু,আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন, মুছা আলম খান চৌধুরী, উপজেলা যুবলীগের সহ সভাপতি সারজু মোহাম্মদ নাছের,যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবীব চৌধুরী হাসান, মহিলা কাউন্সিলার জান্নাতুল ফেরদৌস ডলি, যুবলীগ নেতা তপন দে, হাসান মোহাম্মাদ রাসের, জিয়াউল হক রোকন, উপজেলা ছাত্রলীগ সভাপতি জিল্লুর রহমান মাসুদ, সম্পাদক সাখাওয়াত হোসেন পিবলু,তানভীর চৌধুরী, নাছির উদ্দিন,অনুপ চক্রবর্তী, মো. আসিফ, আরমান সিকদার, ফয়সাল মাহমুদ প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, রাউজানে ত্বরিকতের নাম দিয়ে মুনিরীয়ার উগ্র সমর্থক কর্তৃক আলেম-ওলামা, মুক্তিযোদ্ধাসহ নিরীহ মানুষকে নির্যাতন, হত্যা, ব্যবসায়ী প্রতিষ্ঠান ও বসতঘরে অগ্নি সংযোগের বিরুদ্ধে রাউজানের সর্বস্থরের মানুষ আজ ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে নেমেছে। কাগতিয়ার পীর মুনিরুল্লাহ সহ তার সহযোগী নানা মামলার ৬০ আসামীকে গ্রেফতার করা না হলে আগামীতে পরিবহন ধর্মঘটসহ আরো কঠোর আন্দোলন কর্মসূচির ডাক দেওয়া হবে।

মুনিরীয়া বিরোধী আন্দোলনের সময় প্রায় ২ ঘন্টা সড়ক অবরোধ রাখার পর রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মামনুন ইসলাম অনিক আন্দোলনকারীদের দাবীর প্রেক্ষিতে যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে দুপুর সাড়ে ১২টায় মহাসড়ক থেকে অবরোধ তুলে নেওয়া হয়।

এ সময় যান চলাচল আবার স্বাভাবিক হলে যাত্রীদের মাঝে স্বস্তি নেমে আসে। একই দিন চট্টগ্রাম-কাপ্তাই সড়কেও বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও সড়ক অবরোধ করে রাখে বিক্ষুদ্ধ জনতা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.