ইন্দোনেশিয়ায় খৎনার ভয়ে শিশু লাপাত্তা পরে পাওয়া গেল ছাদে 

0

আন্তর্জাতিক ডেস্কঃ ইন্দোনেশিয়ায় খৎনার ভয়ে পালিয়ে ছাদে উঠে গেছে এক শিশু। পালানোর পর খোঁজাখুঁজি করে তাকে বাড়ির ছাদে বসে থাকতে দেখা যায়। অনেক ডাকাডাকির পরও না নামাতে শেষে ডেকে আনা হয় তার এক স্কুল শিক্ষককে। তার ডাকে শিশুটি নীচে নেমে আসে এবং বিনা বাধায় খৎনায় অংশ নেয়।

তবে শিশুটি পালিয়ে ছাদে বসে আছে- এমন একটি ছবি ভাইরাল হয়েছে সম্প্রতি। খৎনা করাতে আসা ডাক্তারই পাঁচ বছর বয়সী ওই শিশুরটির ছবি তোলেন। পরে এটি ফেসবুকে পোস্ট করার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়।

ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ার এক মুসলিম পরিবারে। ছবিটি ইতোমধ্যে শেয়ার হয়ে গেছে ১৩ হাজার এবং এতে কমেন্ট পড়েছে তিন হাজারের বেশি ভাইরাল হওয়া ওই ছবিতে দেখা যায়, নেভি ব্লু টি-শার্ট আর শর্টস পড়া মাত্র পাঁচ বছরের একটি শিশু দুই পা দুদিকে ঝুলিয়ে বাড়ির ছাদে বসে আছে। খৎনা না করার জন্য সেখানেই ২ ঘণ্টা বসে থাকে শিশুটি। দুই ঘণ্টা পর শিশুটির স্কুল শিক্ষককে ডেকে তারপর শিশুকে নামানো সম্ভব হয়।

আর নামার পরে শিশুটি নিজেই খৎনা দেয়ার স্থানে বসে। খৎনা দেয়ার আগে সব প্রস্তুতি নিতে প্রায় ১০ মিনিট সময়ে কোন বাধা দেয়নি। এরপর তাকে খৎনা দেয়া হয়। খৎনা দেয়ার সময় কোনো কান্নাকাটি এবং ব্যথার জন্য কোনো অভিযোগও করেনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.