পটিয়ায় ভূমি অফিসে কর্মবিরতিতে সেবাগ্রহীতাদের ভোগান্তি

0

সুজিত দত্ত, পটিয়াতিনিধিঃ চট্টগ্রামের পটিয়া উপজেলার ভূমি অফিসে ৩য় শ্রেণির সহকারী কর্মচারীদের পদবি পরিবর্তনের দাবিতে গত রবিবার থেকে নির্দিষ্ট সময়ের মধ্যে কর্মবিরতি পালন করলেও পরবর্তিতে কঠোর আন্দোলনের কর্মসূচি নিয়েছেন।

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) কেন্দ্রীয় কমিটির কর্তৃক পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী কর্মবিরতি পালন করেছেনচট্টগ্রাম জেলা শাখাসহ বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ।

আজ বুধবার কর্মবিরতির পাশা-পাশি সভা-সমাবেশ করা হয়েছে। পটিয়া ভূমি অফিস সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে তারা পদবি পরিবর্তনের দাবী জানিয়ে আসছেন। প্রশাসনিক ও সহকারী প্রশাসনিক কর্মকর্তা পদবী অনুমোদনের দাবী জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর নির্দেশনায় বিভাগীয় কমিশনার জেলা ও উপজেলা প্রশাসনে কর্মরত ৩য় শ্রেণির কর্মচারীদের পদবি পরিবর্তন না হওয়ায় তারা হতাশ।এ কারণে কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী বাকাসস চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে কর্মচারীরা কর্মস্থলে হাজিরা খাতায় স্বাক্ষর করে ২ ঘন্টার কর্মবিরতি পালন করার পর গত বুধ ও বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ১২টা, ২৭ ও ২৮ জানুয়ারি সকাল ৯ টা থেকে দুপুর ১টা পরবর্তিতে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পূর্ণদিবস কর্মবিরতি পালনসহ অফিস চত্বরে অবস্থান করবেন সহকারীরা।

আজ বুধবার কর্মসূচিতে উপস্থিত ছিলেন মোঃ সাহরুক হোসেন, বিধান মিত্র, মোঃ আবু তালেক, মোঃ আবদুল আজিজ প্রমুখ। সেবাগ্রহীতা মুক্তিযোদ্ধা গোলাম কিবরিয়া বলেন, তাহাদের কর্মবিরতির কারণে সাধারণ জনগণ ভুগান্তির শিকার হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.