বিএনপি নেতা আমীর খসরু চৌধুরী সাহেব মিথ্যা ভাষণ দিচ্ছেনঃ তথ্যমন্ত্রী

0

সিটি নিউজ ডেস্কঃ তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলছেনে, বিএনপি নেতা আমীর খসরু চৌধুরী সাহেব মিথ্যা ভাষণ দিচ্ছেন। মিথ্যা ভাষণ দিয়ে তারা জনগণকে বিভ্রান্ত সৃষ্টি করতে চাচ্ছেন। তাদের বলবো এধরণের মিথ্যা ভাষণ দিয়ে জনগণকে বিভ্রান্ত করে লাভ হবেনা।

আজ বুধবার (৮ মাঘ, ২২ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে মাননীয় প্রধানমন্ত্রীর প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীর বিক্রমের স্মরণে নাগরিক শোক সভায় বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন এর বড় ভাই ইসমাঈল হোসেন মানিকের সভাপতিত্বে চুনতি মহেরেুন্নেছা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

বিশেষ অতিথি ছিলেন দক্ষিন জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলমে উদ্দীন আহমেদ এমপি, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, ওয়াসিকা আয়শা খানম এমপি, কানিজ ফাতেমা এমপি, সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, আওয়ামী লীগের ত্রাণ ও গবষেণা সম্পাদক ড. সেলিম আহমেদ, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন। স্বাগত বক্তব্য দেন আবু রেজা নেজামুদ্দীন নদভী এমপি।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, গত ১৩ জানুয়ারি চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচন হয়েছে সেই নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগের প্রার্থী মোসলেম উদ্দিন আহম্মেদ চৌধুরী বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন। গতকাল দেখতে পেলাম বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন সেখানে নাকি যারা বিদেশে থাকেন প্রবাসী ও মৃত ব্যক্তিরাও ভোট দিয়েছেন।

ড. হাছান মাহমুদ বএিনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর কাছে প্রশ্ন রেখে বলেন, চট্টগ্রাম-৮ আসনের মহানগর অংশে ভোটারের সংখ্যা প্রায় পৌণে ৪ লাখ। তারমধ্যে মোসলেম উদ্দীন আহমেদ চৌধুরী মাত্র ৩৬ হাজার ভোট পয়েছেনে। যদি ভোট কেন্দ্র দখল হতো এবং তার ভাষ্য অনুযায়ী এই ধরণের ভোটাররা ভোট দিতো তাহলে মোসলেম উদ্দীন আহমেদ ৩৬ হাজার নয় ১ থেকে ২ লাখ ভোট পেতো। এই ধরণরে মিথ্যা ভাষন দিয়ে তারা জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছেন। তাদের বলবো এ ধরণের মিথ্যা ভাষণ দিয়ে লাভ নেই, জনগণ আওয়ামী লীগ ও শেখ হাসিনার সাথে রয়েছে।

মন্ত্রী বলেন, এখানে পুরোপুরি সুষ্ঠ ভোটের মাধ্যেমেই আওয়ামী লীগের প্রার্থী মোসলেম উদ্দিন নির্বাচিত হয়েছেন। ভোট পুরোপুরি সুষ্ঠ হয়েছে বলেই ২৫% ভোট পড়েছে, তা নাহলে ভোট আরো বেশি পড়তো।

ড. হাছান মাহমুদ বলনে, সামরিক বাহিনীর মানুষকে তাদের প্রশিক্ষণের কারনে আলাদা থাকতে হয়। প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল জয়নুল আবেদীন সেটি থেকে ব্যাতিক্রম ছিলেন। একজন রাজনীতিবিদ যেভাবে মানুষকে আপন করে নেন, তার চেয়েও বেশি আপন করে নিতে পারতেন জয়নাল আবেদীন।

তথ্যমন্ত্রী বলনে, চট্টগ্রামে বে-টার্মিনাল স্থাপনের জন্য আমি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ছুটোছুটি করছিলাম। মেজর জেনারেল জয়নাল আবেদীনের সাথেও কথা বললাম। আমি বলেছি মাননীয় প্রধানমন্ত্রীকে আমি বলেছি অপনিও একটু বলেন। মাননীয় প্রধানমন্ত্রী যদি গত নির্বাচনের আগে এই প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন তাহলে প্রকল্পটি গতি পাবে। যে কোনভাবে নির্বাচনের আগে এই প্রকল্পের যদি ভিত্তি প্রস্তর হয় সেটির ব্যবস্থা করেন।

ড. হাছান বলেন, আজকে তিনি প্রয়াত হয়েছেন, রাজনীতি না করেও সারাজীবন তিনি মানুষের জন্য কাজ করেছেন। তাঁর হাত ধরে বহুজনের জীবনের পরিবর্তন হয়েছে। বহুজন প্রতিষ্ঠিত হয়েছেন। তিনি মানুষের জন্য নিভৃতে কাজ করেছেন। সেই কারণে আজকে তিনি এত জনপ্রিয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.