চন্দনাইশ বৈলতলী খোদারহাট-আশরাফ মুহুরিহাট সড়কের বেহাল দশা

0

চন্দনাইশ প্রতিনিধিঃ উপজেলার বৈলতলী শঙ্খ নদী থেকে শুরু হয়ে আশরাফ মুহুরিহাট পর্যন্ত সড়কটির ব্রিক উঠে গিয়ে সড়কের বিভিন্ন স্থানে সড়কটি ক্ষত-বিক্ষত হয়ে পড়েছে। সংস্কারের কোন পদক্ষেপ নিচ্ছে না সংশ্লিষ্টরা অভিযোগ স্থানীয়দের।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বৈলতলী খোদারহাট ব্রিজ থেকে সড়কটি শুরু হয়ে দক্ষিণ বৈলতলী দিয়ে সাতবাড়িয়া আশরাফ মুহুরিহাটে এসে শেষ হয়। দীর্ঘ ৪ হাজার ৩’শ মিটার এ সড়কটি স্থানীয়দের মতে দীর্ঘ ২০ বছর পূর্বে ব্রিক দিয়ে সংস্কার করা হয়। এরপর থেকে সড়কটি সংস্কার না করার কারণে বর্তমানে সড়কের ইট গুলো উঠে গিয়ে সড়কের বিভিন্ন স্থানে গর্তে পরিণত হয়েছে। সে সাথে সড়কের পাশের বেশ কিছু ইট স্থানীয়রা নিয়ে গেছে বলেও অভিযোগ রয়েছে।

এ সড়ক দিয়ে সাতবাড়িয়া শাহ আমানত মাদ্রাসা, পূর্ব সাতবাড়িয়া উচ্চ বিদ্যালয়, সাতবাড়িয়া উচ্চ বিদ্যালয়, সাতবাড়িয়া কলেজ, সাতবাড়িয়া প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থীরা যাতায়াত করে থাকে। সে সাথে এসব এলাকার সাধারণ মানুষ চট্টগ্রাম শহর, বাগিছাহাট, দোহাজারী, চন্দনাইশ সদর হাসপাতাল ও উপজেলা পরিষদের বিভিন্ন কাজ-কর্মে যাতায়াত করে থাকে।

স্থানীয় উপজেলা ছাত্রলীগ নেতা মো.মামুন বলেছেন, দীর্ঘ ২০বছর পূর্বে এ সড়কটিতে ইট দিয়ে নির্মাণ করার পর থেকে আর কোন রকম সংস্কার করা হয়নি। ফলে দীর্ঘ সময় ধরে সড়কটি সংস্কার না করায় সড়কের ইটগুলো উঠে গিয়ে সড়কটি ক্ষত-বিক্ষত হয়ে পড়েছে। সামান্য বৃষ্টি হলে এ সড়কে চলাচলের সুযোগ থাকে না।

স্থানীয়দের মতে বিশেষ করে কোন মহিলা, গর্ভবতী মহিলা, বয়স্ক রোগীদের যাতায়াতের যানবাহন পাওয়া এবং চলাচল করা কষ্ট সাধ্য হয়ে পড়ে। বিষয়টি অনুধাবন করে সড়কটি সংস্কারের জন্য যথাযথ কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন স্থানীয়রা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.