নগরে শিক্ষার্থীদের নতনি বাস উদ্বোধন করলেন শিক্ষা উপমন্ত্রী

0

সিটি নিউজঃ নগরে শিক্ষার্থীদের জন্য নতুন বাস উদ্বোধন করে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, ছাত্র-ছাত্রীরা কি চায় সে জিনিসটা জানতে হবে। গঠনমূলক রাজনীতি করলে অবশ্যই ছাত্ররাজনীতির প্রতি আস্থা আসবে এবং ছাত্ররাজনীতি সার্থক হবে। বড় বড় নেতাদের পিছনে ঘুরাঘুরি করা ছাত্রনেতাদের কাজ নয় বলে মন্তব্য করেন তিনি।

আজ শনিবার (২৫ জানুয়ারি) সকালে নগরের এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম সংলগ্ন মাঠে স্কুল শিক্ষার্থীদের বাস সার্ভিস উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, আমাদের মধ্যে একটি মানসিকতা রয়েছে। স্কুল-কলেজ শেষ করে আমাদের বড় বড় চাকরি পেতে হবে, সরকারি বড় পদে যেতে হবে। এই যে চিন্তাটা, অত্যন্ত সংকীর্ণ চিন্তা। তোমাদের সব সময় সাধারণ মানুষের কথা চিন্তা করতে হবে। শিক্ষাজীবন শেষ করে সাধারণ মানুষের মতো জীবনযাপন করতে কোনো লজ্জা নেই। কোনো পেশাকে ছোট করে দেখা উচিত নয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক ইলিয়াস হোসেন বলেন, বর্তমান সরকার শিক্ষা এবং শিক্ষার্থীদের উন্নয়নে বিভিন্ন রকম কর্মসূচি হাতে নিয়েছে। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী স্কুল শিক্ষার্থীদের জন্য ১০টি বাস উপহার দিয়েছেন। আশা করবো এসব বাস শিক্ষার্থীরা নিজ দায়িত্বে রক্ষণাবেক্ষণ করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্পগ্রুপ জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলমাস শিমুল।

যে রুটে এসব গাড়ি চলবে: স্কুল ও সড়ক বিবেচনা করে এ বাসগুলো দুটি রুটে চলাচলের জন্য নির্ধারণ করেছে জেলা প্রশাসন ও বিআরটিসি। এক নম্বর রুটের আওতায় বহদ্দারহাট/মুরাদপুর থেকে চকবাজার-গণি বেকারি-জামালখান-চেরাগী পাহাড়-আন্দরকিল্লা- লালদীঘি-কোতোয়ালী হয়ে নিউ মার্কেট পর্যন্ত যাবে। ফিরতি পথেও একই রুটে যাতায়াত করবে। দুই নম্বর রুটের আওতায় অক্সিজেন থেকে মুরাদপুর দুই নং গেইট-জিইসি-টাইগারপাস হয়ে আগ্রাবাদ পর্যন্ত যাতায়াত করবে স্কুল বাস। ফিরতি পথেও একই রুটে এই বাস চলাচল করবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.