কোবির মৃত্যুতে বিশ্বক্রীড়াঙ্গনে শোকের ছায়া

0

স্পোর্টস ডেস্কঃ ব্যক্তিগত হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকা কোবি ব্রায়ান্ট (৪১) নিহত হয়েছেন। এসময় কোবি ব্রায়ান্টের সঙ্গে তার ১৩ বছর বয়সী মেয়ে গায়ানা মারিয়াসহ আরও আট জন নিহত হয়েছেন। তবে তাদের পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। তার স্মরণে লিগ ওয়ানে গোল করে তা উৎসর্গ করেছেন পিএসজি তারকা নেইমার।

রবিবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে ব্যক্তিগত হেলিকপ্টারে ভ্রমণে বের হয়েছিলেন ব্রায়ান্ট। ক্যালিফোর্নিয়ার ক্যালাবাসেস পার্বত্য অঞ্চলে পৌঁছালে হঠাৎ করে আগুন ধরে হেলিকপ্টারটিতে থাকা সবাই নিহত হন।

ঘটনার পরপরই উদ্ধারকর্মীরা সাড়া দেন তবে হেলিকপ্টারে থাকা কাউকে বাঁচানো যায়নি। ঠিক কী কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে, তা জানতে তদন্ত চলছে। ব্রায়ান্টকে ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশনের সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন হিসেবে বিবেচনা করা হয়। লেকারসের হয়ে ২০ বছরের ক্যারিয়ারে ১৮ বার অলস্টার টিমে জায়গা করে নিয়েছিলেন তিনি। পাঁচবার ৫ বার জিতেছেন এনবিএ চ্যাম্পিয়নশিপ।

লস অ্যাঞ্জেলেস লেকার্স দলের হয়ে ১৯৯৬ থেকে ২০১৫ সাল পর্যন্ত টানা ২০ বছর খেলেছেন তিনি। ২০১৬ সালের এপ্রিলে অবসরে যান ব্রায়ান্ট। ২০১৮ সালে ‘ডিয়ার বাস্কেটবল’ নামে একটি অ্যানিমেটেড শর্টফিল্মের জন্য একাডেমি পুরস্কার (অস্কার) জিতেছিলেন তিনি।

হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্টের মৃত্যুতে কাঁদছে ক্রীড়াঙ্গন। বাস্কেটবল তো বটেই, ফুটবল, টেনিস, ক্রিকেট সবখানেই নেমে এসেছে শোকের ছায়া। মাত্র ৪১ বছর বয়সে এই লিজেন্ড ও তার ১৩ বছর বয়সী মেয়ে জিয়ান্নার বিদায় যেন মেনে নিতে পারছেন না ক্রীড়াবিদরা। বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানও মর্মাহত ব্রায়ান্টের অকাল মৃত্যুতে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসুবকে ব্রায়ান্টকে নিয়ে সোমবার এক আবেগঘন পোস্ট দিয়েছেন সাকিব। ব্রায়ান্টের ছবি পোস্ট করে সাকিব ক্যাপশনে লিখেছেন, ‘যতই প্রতিভা থাকুক না কেন, সেরাদের সেরা হওয়ার জন্য চাই অধ্যবসায়, কঠোর পরিশ্রম এবং দৃঢ়তা। কোবি ব্রায়ান্ট এর মতো কিংবদন্তিরা তাই কখনোই হারিয়ে যান না। তারা নিজেদের কাজের মধ্যে দিয়ে বেঁচে থাকেন লাখো মানুষের অনুপ্রেরণা হয়ে। তার অকাল মৃত্যুতে আমি প্রচণ্ড শোকাহত। সেই সঙ্গে তার পরিবারের প্রতি রইলো আমার আন্তরিক সমবেদনা এবং প্রার্থনা।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.