নেপাল হতে যাচ্ছে আইসিইএএন ২০২০

0

আগামী ২৫ মার্চ, ২০২০ এ “ইন্টারন্যাশনাল কালচারাল এক্সচেঞ্জ অ্যাডভেঞ্চার নেপাল ২০২০” নামে ৫দিন ব্যাপী নেপালের বিভিন্ন দর্শনীয় স্থান ভ্রমণ ও পরিদর্শন করতে যাচ্ছে বাংলাদেশ এর রোটারী ক্লাব ।

এই কর্মসূচীটি যৌথ ভাবে আয়োজন করছে বাংলাদেশের রোটারাক্ট ক্লাব অব ইসলামাবাদ, আরআইডি ৩২৮২ এবং  নেপালের রোটারাক্ট ক্লাব অব ডামুলি, আরআইডি ৩২৯২।

মূলত আন্তর্জাতিক সম্পর্ককে শক্তিশালীকরণ এবং অংশগ্রহণকারীদের আন্তঃসংস্কৃতিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে, প্রাকৃতিক, ঐতিহাসিক স্থানগুলোর পাশাপাশি নেপালের সাধারণ জীবনযাত্রার সন্ধান ও পর্যবেক্ষণ করার লক্ষ্যে এই কর্মসূচীর আয়োজন করা হয়।

 

এ ব্যাপারে রোটারি ক্লাব অব ইসলামাবাদের সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল মান্নান আসিফ বলেন, ” নেপাল ভ্রমণের কর্মসূচীটি ২০১৯ সালে চালু হয় এবং সংগৃহীত অভিজ্ঞতার দ্বারা প্রভাবিত হয়ে উচ্চতর স্তরে নিয়ে যাওয়ার প্রত্যাশায় এই বছর কর্মসূচীটি বাস্তবায়িত হতে চলেছে।

তিনি আরো বলেন, এটি সকলের জন্য উন্মুক্ত এতে চাইলে যে কেউ অংশগ্রহণ করতে পারবে, আর এই আন্তর্জাতিক ভ্রমণটি দুইভাবে সম্পন্ন হবে।

একটি দল রওয়ানা হবে ২৫ মার্চ, তারা যাবে সরাসরি বিমান যোগে। অন্য আরেকটি দল যাবে বাস যোগে, পথিমধ্যে তারা ভারতের বিভিন্ন স্থানে যাত্রা বিরতি করবে। আর এই দলটি তাদের যাত্রা শুরু করবে ২৩ মার্চ।

পাঁচ দিনের এই ভ্রমণটি ২৫ মার্চ থেকে ২৯  মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এই সময় সেখানে দর্শনার্থীরা নেপালের বন্যজীবন, প্রকৃতি, ইতিহাস এবং স্থাপত্য নিদর্শন সহ বিভিন্ন দিক উপভোগ করবে।

নেপাল তার আদিবাসীদের ব্যতিক্রমধর্মী সংস্কৃতি, জীবনাচারণ, প্রকৃতির জন্য সারাবিশ্বের ভ্রমণপিপাসুদের আগ্রহের কেন্দ্রে রয়েছে। যারা কারণে প্রতিবছর বিশ্বের নানা প্রান্ত থেকে হাজার হাজার দর্শনার্থী ছুটে আসে নেপাল ভ্রমণে।

রোটারি ক্লাব অব ইসলামাবাদ নেপাল ভ্রমণে আগ্রহীদের সুবিধার্থে তাদের যাবতীয় কার্যক্রম সম্পর্কে জানানোর জন্য ওয়েব সাইট তৈরী করেছে। যার লিংক হলো http://icean2020.racislamabadbd.org/

 

এছাড়াও পাঁচ দিনের যাবতীয় কর্মসূচী সম্পর্কে পাওয়া যাবে এই লিংকে ( http://tiny.cc/ICEAN2020)।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.