চট্টগ্রামে জেঁকে বসেছে শীত আসছে সত্যপ্রবাহ !

0

দিলীপ তালুকদারঃ চট্টগ্রামে নতুন করে জেঁকে বসেছে শীত। আবহাওয়া দপ্তর বলছেন এটাই সত্যপ্রবাহ। চট্টগ্রামে শীতের পাশাপাশি কুয়াশাচ্ছন্ন ও মেঘলা আকাশ হলেও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে।দুপুর দেড়টা পর্যন্ত সূর্যের দেখা নেই। এতে জনজীবন অনেকটা স্থবির হয়ে পড়েছে।

আবহাওয়া অফিস বলছে পাকিস্তান ও ভারত হয়ে একটি বড় মেঘমালা বাংলাদেশের দিকে এগিয়ে আসছে। এর প্রভাবে আগামী দুয়েকদিন বিচ্ছিন্নভাবে দেশের বিভিন্ন স্থানে ঘন কুয়াশার পাশাপাশি বৃষ্টিও হতে পারে।

আজ বুধবার (২৯ জানুয়ারি) ভোর থেকেই কুয়াশাচ্ছন্ন রয়েছে চট্টগ্রাম নগর সাথে জেঁকে বসেছে শীত।

আজ বেলা ১টা পর্যন্ত তাপমাত্রা ছিল ২১ ডিগ্রী, আগামী বৃহস্পতি ও শুক্রবার একই তাপমাত্রা থাকলেও শনি, রবি, সোম মঙ্গলবার ১৭ ডিগ্রীতে নামার সম্ভাবনা বেশী। পুরো সপ্তাহজুড়ে থাকবে প্রচন্ড শীত। আসছে সত্যপ্রবাহ।

আবহাওয়া অধিদপ্তরের সূত্র মতে এবারের শীত মৌসুমে চলমান শৈত্যপ্রবাহের মাত্রা ও বিস্তৃতি অন্য বছরের তুলনায় অনেক বেশি। এটাই চলতি শীত মৌসুমের শেষ শৈত্যপ্রবাহ হতে পারে।

এদিকে ঘন কুয়াশায়ও হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ওঠানামা স্বাভাবিক রয়েছে বলে বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।

ভোর থেকে বিমানবন্দর এলাকায় কুয়াশা থাকলেও ভিজিবিলিটি স্বাভাবিক ছিল। তবে কুয়ালালামপুর থেকে ছেড়ে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ঢাকায় নামতে না পেরে সকাল পৌনে ৯টায় চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণ করে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.